ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হাইকোর্টে শুনানি আজ

কুলসুমার বদলে মিনুর কারাভোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কুলসুমা আক্তার কুলসুমের হয়ে সাজা ভোগ করছেন মিনু। চট্টগ্রামের আলোচিত এই ঘটনাটি হাইকোর্টের দৃষ্টিতে আনা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চে আজ (বৃহস্পতিবার) শুনানি হওয়ার কথা রয়েছে। এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মুহাম্মদ শিশির মনির। তিনি জানান, বিষয়টি নজরে এনে মেনশন স্লিপ দিয়েছি। আজ বিষয়টি শুনানির জন্য আসবে।

এর আগে গত ২৪ মার্চ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কুলসুমা আক্তার কুলসুম নামে এক নারীর বদলে সাজা ভোগ করা মিনুর নথি হাইকোর্টে পাঠানো হয়। কারাগারের একটি বালাম বই ঘাটতে গিয়ে মিনুর সাজা খাটার বিষয়টি উঠে আসে। সেখানে দেখা যায় কুলসুমার পরিবর্তে যাবজ্জীবন সাজা খাটছেন মিনু নামে অন্য এক নারী। পরবর্তীতে বিষয়টি আদালতের নজরে আনা হলে এ মামলার প্রয়োজনীয় কাগজপত্র হাইকোর্টে পাঠানোর আদেশ দেন চট্টগ্রামের বিচারিক আদালত।
চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. নোমান চৌধুরী বলেন, আদালতে সংরক্ষিত ছবি সম্বলিত নথিপত্র দেখে কুলসুমা আক্তার আর মিনু এক নয় বলে নিশ্চিত হওয়া গেছে।
একটি হত্যা মামলায় যাবজ্জীবনসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দিয়েছিলেন কুলসুমা আক্তার কুলসুমকে। কিন্তু আদালতে আত্মসমর্পণ করে জেল খাটছেন মিনু নামে এক নারী। নামের মিল না থাকার পরও কুলসুম আক্তার কুলসুমার বদলে মিনু চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছেন ২ বছর ৯ মাসের বেশি সময়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন