ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নামে মামলা

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জে সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের নামে মামলা হয়েছে। মামলায় বিএনপির সাবেক এমপি গিয়াস উদ্দিন ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদসহ বিএনপি-জামায়াতের ১৩৬ জনকে আসামি করা হয়েছে।
গত সোমবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় ছয়টি ও রূপগঞ্জ থানায় একটি মামলা করা হয়। এর মধ্যে ছয়টি মামলার বাদী পুলিশ এবং অন্য মামলাটির বাদী র‌্যাব-১১। মামলায় অজ্ঞাত আরো ২ হাজার ৩২৫ জনকে আসামি করা হয়েছে। র‌্যাবের করা মামলায় কারো নাম উল্লেখ না করে অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।
মামলায় পুলিশ উল্লেখ করেছে যে, হরতালে হেফাজতের ব্যানারে বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরসহ তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেয়। তারাই মূলত সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করে আগুন ও পুলিশের কাজে বাধা দেয়।
আসামিদের তালিকায় রয়েছেন- সাবেক এমপি গিয়াস উদ্দিন, জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ, যুগ্ম আহবায়ক আবদুল হাই রাজু, মনিরুজ্জামান রবি, মহানগর যুবদল নেতা মন্তাজউদ্দিন মন্তু, টিএইচ তোফা, অকিলউদ্দিন ভঁ‚ইয়া, জুয়েল প্রধান, লিয়াকত হোসেন লেকু, কাউন্সিলর ইকবাল হোসেন, সাদরিল হোসেন, বিএনপি নেতা ইমাম হোসেন বাদল, আইয়ুব আলী মুন্সী, মোশারফ হোসেন, রফিকুল ইসলাম দেওয়ান, মুফতী রুবেল, শাহ আলম মানিক, রিপন, সালাউদ্দিন, আকরাম, মালেক ওরফে গাট্টা মালেক, মান্নান ডাক্তার, গোলাম কিবরিয়া, তৈয়্যব হোসেন, কামাল হোসেন, মনির হোসেন, মো. সোহেল, মো. জুয়েল, ফয়সাল, সাবেক ইউপি চেয়ারম্যান রওশন আলী, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু, ছাত্রদল নেতা সাগর, জামায়াত নেতা বশিরউল্লাহ, মাসুম বিল্লাহ, শিবির নেতা রাসেল প্রমুখ।
নারায়ণগঞ্জের এসপি জায়েদুল আলম জানান, হেফাজতে ইসলামের ডাকা হরতালে বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় সাতটি মামলা হয়েছে। এর মধ্যে ছয়টি মামলা সিদ্ধিরগঞ্জ থানায় ও একটি রূপগঞ্জ থানায় হয়েছে। তিনি আরো জানান, ওইদিন যারা উপস্থিত ছিলেন, তাদের আসামি করা হয়েছে। হেফাজতের কিছু কর্মী, বিএনপি ও জামায়াতের কিছু নেতাকর্মী ছিলেন, আমরা যাদের দেখেছি তাদের নাম এজাহারে আছে। সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের নামে মামলা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন