মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়ির সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১০:৫৭ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়ির সকল পর্যটন কেন্দ্র ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বুধবার বিকেলে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ বিজ্ঞপ্তি কার্যকর হবে এবং পরবর্তী ১৪ দিন জেলার সকল পর্যটন কেন্দ্রে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ দিকে উচ্চ মাত্রার করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশের মতো পাহাড়ী জেলা খাগড়াছড়িতে রাত ১০ টার পর জরুরী সেবার কাজে নিয়োজিত ব্যক্তি ও পরিবহনের চলাচলও নিষিদ্ধ করা হয়েছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, স্বাস্থ্যবিধি পালনে জনগণকে সচেতন করতে প্রচারণার পাশাপাশি ভ্রাম্যমান আদালত চলছে। অপরদিকে-করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধ ও সচেতনতার লক্ষ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আইন আমান্য করার দায়ে ১৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ মার্চ) সকালে মাটিরাঙ্গার মুক্তিযোদ্ধা চত্বর ও পুলিশ বক্সের সামনে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে জরিমানা করার পাশাপাশি বিনামূল্যে বিতরণ করা হয়েছে মাস্ক।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার (ববি) নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। করোনা সংক্রামক প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় স্বাস্থ্যবিধি না মানায় ১৬ জন এবং হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় এসময় তিন জনসহ মোট ১৯ জনকে ৪ হাজার ২৫০টাকা জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন