সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

কোহলি-রোহিত দ্বন্দ্বে ‘মধ্যস্ততায়’ শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ভারতীয় ক্রিকেট দলে তাদের দুই সেরা ক্রিকেটার বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে দ্বন্দ্বের খবরটা গোপন নয়। এ দুজনের মানসিক দ্ব›দ্ব সমস্যা তৈরি করছিল। ড্রেসিংরুমের পরিবেশে সেটি প্রভাব রাখছিল ভালোই। নিজেদের দূরত্বটা নাকি ক্রমে এতটাই বাড়ছিল, যে তাদের মধ্যে কথাবার্তাও প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। টাইমস অব ইন্ডিয়া অবশ্য একটা সুখবরই দিয়েছে। সম্প্রতি এ দুজনের দ্বন্দ্ব মেটাতে নাকি ‘মধ্যস্ততা’ কোচ রবি শাস্ত্রী।
২০১৯ সালে দুজনের বাজে সম্পর্কের ব্যাপারটা প্রকাশ্যে এলে নড়েচড়ে বসে দেশটির ক্রিকেট বোর্ড। দুজনকেই দ্ব›দ্ব মিটিয়ে ফেলার আহবান জানানো হয়। তবে সাধারণের কাছে ব্যাপারটা আর গোপন থাকেনি দুজনের কিছু আচরণে। রোহিত একপর্যায়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলিকে ‘আনফলো’ করে দিয়েছিলেন।
দুজনের মধ্যে দ্বন্দ্বে আগুনটা আরেকটু উসকে দিয়েছিল অধিনায়ক হিসেবে আইপিএলে রোহিতের ক্রমাগত সাফল্য আর কোহলির একের পর এক ব্যর্থতা। কোহলিকে সরিয়ে রোহিতকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া যায় কি না, সে নিয়েও মোটামুটি সমর্থকেরা দ্বিধাবিভক্ত।
দ্বন্দ্বের এই ব্যাপার আরও বাড়ার আগেই নড়েচড়ে বসেছে বিসিসিআই। বোর্ড থেকেই নেওয়া উদ্যোগটা অবশেষে সফলতার মুখ দেখেছে। কোচ রবি শাস্ত্রী দুজনকে মুখোমুখি বসিয়ে দ্বন্দ্বের আপাত অবসান ঘটিয়েছেন। আর এটি নাকি হয়েছে চলতে থাকা ইংল্যান্ড সিরিজের মধ্যেই।
টাইমস অব ইন্ডিয়ার দাবি, রোহিত-কোহলির মধ্যে ইদানীং কথাবার্তা হচ্ছে। তারা শাস্ত্রীর সামনে যে মন-প্রাণ খুলে কথা বলতে পেরেছেন, সেটিতে কাজ হয়েছে। সম্প্রতি একসঙ্গে সেলফি তোলা, আড্ডা মারা-অনেক কিছুই তারা করেছেন।
এই ঘটনার মাধ্যমে প্রমাণ হয়ে গেল রবি শাস্ত্রী কোচ হিসেবে আসলেই উঁচুমানের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন