ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

এখনও টস হতে দেয়নি বৃষ্টি

উরুর চোটে নেই মাহমুদউল্লাহ, নেতৃত্বে লিটন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ১:০৩ পিএম | আপডেট : ১:১৫ পিএম, ১ এপ্রিল, ২০২১

 

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির ভেন্যু অকল্যান্ডে বাধা হয়ে দাঁড়িয়েছে বিরূপ প্রকৃতি। বৃষ্টির কারণে সময়মত হয়নি টস। এই ম্যাচে বাংলাদেশ পাচ্ছে না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। তার বদলে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

বাম উরুর মাংশেপেশির চোটে পড়ায় বিশ্রাম পেয়েছেন মাহমুদউল্লাহ। এর আগে চোটে পড়ে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। ব্যাক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এর আগে সফর থেকেই ছুটি পেয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও।

আর সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবসর নেওয়ায় প্রায় ১৬ বছর পর পাঁচ বড় তারকার সবাইকে ছাড়া খেলতে নামা বাংলাদেশকে এই ম্যাচে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন। টিম ম্যানেজমেন্ট সূত্রে এমনটাই নিশ্চিত হওয়া গেছে।

নিউজিল্যান্ডে গিয়ে এখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার টি-টোয়েন্টিতেও প্রথম দুই ম্যাচ হেরে খুইয়েছে সিরিজ। শেষ ম্যাচে তাই কিউইদের মাঠে টানা হারের বৃত্ত থেকে বের হওয়ার মিশন বাংলাদেশের।

এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে নিউজিল্যান্ডের মাঠে স্বাগতিকদের বিপক্ষে ৩১ ম্যাচ খেলে জয়হীন বাংলাদেশ। সেই খরা কাটাতে অকল্যান্ডের ইডেন পার্কে বৃষ্টি হয়েছে প্রথম বাধা। আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি থাকতে পারে পুরোটা সময় জুড়ে। তরুণদের নিয়ে নামতে যাওয়া এই ম্যাচ হওয়া নিয়ে তাই দেখা দিয়েছে শঙ্কা।

মাঝে কিছুটা সময় বৃষ্টি থামলেও ফের শুরু হয়েছে বর্ষণ। খেলা শুরুর সময় ছিল স্থানীয় সময় সন্ধ্যা ৭টা, তখনই আবার ফিরে এসেছে বৃষ্টি। মাঠ শুকানোর প্রক্রিয়া তাই আপাতত বন্ধ। উইকেট ঢেকে রাখা হয়েছে কাভারে।

এ মাঠেই বিকেলে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মেয়েদের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে খেলা হতে পেরেছে কেবল ১৭ বল। তিন ম্যাচের সিরিজটি শেষ করতে হয়েছে ১-১ সমতায়। প্রথমটি অস্ট্রেলিয়া জিতেছিল ৬ উইকেটে, পরের ম্যাচে ৪ উইকেটে জিতে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন