শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মতলবে মাস্ক না পরায় ৯ জনকে জরিমানা

অসচ্ছলদের মধ্যে বিনা মূল্যে মাস্ক বিতরণ

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২১, ৬:৫৫ পিএম

মাস্ক না পরার অপরাধে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এলাকায় ৯ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনেকে আবার আদালত চলে যাওয়ার পর মাস্ক খুলে ফেলেন। বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই অর্থদন্ড আদায় করেন। তিনি ছেংগারচর বাজার ও বদরপুর এলাকা এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় ৯টি মামলা করা হয়। এসব মামলায় ১ হাজার ৪০০ টাকা অর্থদন্ড দেওয়া হয়। অভিযানের পাশাপাশি অসচ্ছল ব্যক্তিদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। বেলা সাড়ে ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার মূল উদ্দেশ্য হলো মানুষের মধ্যে মাস্ক পরার সচেতনতা বাড়ানো।

মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা বেড়েছে উল্লেখ করে এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অভিযানে এসে বেশির ভাগ সময় মানুষকে মাস্ক পরা অবস্থায় পেয়েছি। অভিযানের কারণে বা সচেতনতার কারণে মানুষ মাস্ক পরছে, এটা হতে পারে। উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান চলছে। মাস্ক পরার হার বেড়েছে।

এ সময় সেখানে পথচারী, দোকানদার, ব্যবসায়ীদের মাস্ক না পরার অপরাধে অর্থদন্ড দেওয়া হয় এবং অপরাধের মাত্রা অনুযায়ী সতর্ক করা হয়। পাশাপাশি স্থানীয় অসচ্ছলদের মধ্যে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন