ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ০৫ জৈষ্ঠ্য ১৪২৮, ০৬ শাওয়াল ১৪৪২ হিজরী

ইসলামী জীবন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামি কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৮ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, যার হাত মুসলমানের রক্তে রঞ্জিত, বিভিন্ন অজুহাতে ভারতের মুসলমানদের হত্যাকারী এবং ভারতের উচ্চ আদালতে পবিত্র কুরআনের ২৬টি আয়াত বাতিলের রিট গ্রহণ করে নরেন্দ্র মোদি বিশ্বের মুসলমানদের কাছে ঘৃণিত ও নিন্দিত। এমতবাস্থায় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে মোদির আগমন মেনে নেয়া যায় না। দেশের সর্বস্তরের জনগণের প্রবল আপত্তি ও বিরোধীতার পরও মোদিকে আমন্ত্রণ জানানো ভাল লক্ষণ নয়। মোদির আমন্ত্রণ বাতিল করে দেশপ্রেমের পরিচয় দিতে সরকারের কাছে দাবি জানানো হয়।
পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে দেশের সার্বিক পরিস্থিতি পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।
করোনা মহামারীর মধ্যে ঢাকা ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রস্তাবে তীব্র ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ, অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে ঢাকা ওয়াসা একটি ব্যর্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ওয়াসার পানির নিম্ন মানের কারণে ৯৩ শতাংশ গ্রাহক বিভিন্ন পদ্ধতিতে পানি পানের উপযোগি করেন। সরকার ওয়াসার সেবার মান উন্নত ও পানির বিশুদ্ধতা নিশ্চিত না করে একেরপর এক মূল্য বাড়িয়েই চলছে। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত সরকার ১৩ বার পানির দাম বাড়িয়েছে। বর্তমান করোনা মহামারীর সময়ে মানুষ যখন স্বাভাবিক জীবনযাত্রার ব্যয় মেটাতে দিশেহারা, তখন জীবন বাঁচানোর অন্যতম উপাদান পানির দাম বাড়ানো চরম অমানবিক ও গণবিরোধী। সরকারকে অবশ্যই এই গণবিরোধী অবস্থান থেকে সরে আসতে হবে। পাশাপাশি ওয়াসার সেবার মান উন্নত ও পানির বিশুদ্ধতা নিশ্চিত করতে হবে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ৫০ বছরেও দেশের মানুষ স্বাধীনভাবে স্বাধীনতা দিবস পালন করতে পারছে না। স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররমসহ সারাদেশে ইসলামপন্থিদের উপর পুলিশ ও সরকারদলীয় সন্ত্রাসীদেে হামলা প্রমাণ করে দেশের মানুষ আজও স্বাধীন নয়। তিনি বলেন, স্বাধীনতা দিবসে নরেন্দ্র মোদী বিরোধী সমাবেশে হামলা করে মোদীকে মুসল্লির লাশ উপহার দিয়ে বর্তমান করে ইতিহাসের সবচেয়ে ঘৃণিত কাজ করেছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা দক্ষিণ সভাপতি আলহাজ্ব শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় জিনজিরাস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব সুলতান আহমদ খান, হাফেজ জয়নুল আবেদীন, ডা. কামরুজ্জামান, এইচ এম জহিরুল ইসলাম, মাওলানা ইলিয়াস হোসাইন, টিএম মাহফুজুর রহমান। এছাড়া সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। -প্রেসবিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন