বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জোবায়দা রহমানের আবেদনের ওপর আদেশ ৮ এপ্রিল

দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

দুর্নীতি দমন কমিশনের মামলায় (দুদক) ডা. জোবায়দা রহমানের আবেদনের বিষয়ে আদেশ আগামী ৮ এপ্রিল। আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার এ তারিখ ধার্য করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত আপিল বিভাগীয় বেঞ্চ। এ সময় দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। জোবায়দা রহমানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী।
এর আগে দুদকের দায়েরকৃত অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিলের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে ডা. জোবায়দা রহমান আপিল করেন। সেটির ওপর শুনানি শেষ হয় গতকাল। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান।
তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা বাতিল প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। ২০১৭ সালের ১২ এপ্রিল রুল খারিজ করে দেন আদালত। খারিজাদেশে ডা. জোবায়দা রহমানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেয়া হয়েছিলো। ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন জোবায়দা রহমান।
২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত সম্পদ বিবরণীর বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলা দায়ের করে দুদক। এতে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে একই বছর জোবায়দা রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুলের শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল রায় দেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন