শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

মুফতি ওয়াক্কাসের মৃত্যুতে পাকিস্তান ও ভারতের জমিয়ত সভাপতির শোক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৯:২৯ এএম | আপডেট : ১০:১৫ এএম, ২ এপ্রিল, ২০২১

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সাবেক দীর্ঘদিনের মহাসচিব, দেশের প্রতিথযশা শীর্ষ আলেম ও বরেণ্য রাজনীতিবীদ, বেফাক ও হাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান, বারবার নির্বাচিত প্রাক্তন সংসদ সদস্য ও হুইপ, সাবেক মন্ত্রী শায়খুল হাদীস আল্লামা মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস এর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি ও দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিস মাওলানা সাইয়েদ আরশাদ মাদানী ও জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তানের সভাপতি মাওলানা ফজলুর রহমান।
গতকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সাইয়েদ আরশাদ মাদানী চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী হাজী এনামকে ফোন করে এই শোক জানান এবং জমিয়তে উলামায়ে ইসলাম পাকিস্তানের সভাপতি মাওলানা ফজলুর রহমান জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরামকে ফোন করে এই শোক প্রকাশ করেন।
নেতৃদ্বয় মুফতি ওয়াক্কাসের মিশনকে চালিয়ে নেওয়ার জন্য ছাত্র-শিক্ষক, ভক্ত ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। নেতৃদ্বয় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেন এবং রুহের মাগফেরাত কামনা করেন।
উল্লেখ্য, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস গত বুধবার ৩১ মার্চ ভোর ৪.৩০ মিনিটে রাজধানী ঢাকার মহাখালী শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ইন্তেকাল করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি ৩ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে দেশের ইসলামি অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।
বুখারী শরীফের মসনদ থেকে শুরু করে বারবার নির্বাচিত সংসদ সদস্য ও মন্ত্রী হিসেবে সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেও কোনো প্রকার অহংকার স্পর্শ করেনি কোনোদিন তাকে। তার ইন্তেকালে অপূরণীয় ক্ষতি হয়ে গেল আলেম সমাজের। আল্লাহ পাক জান্নাতে আলা মাকাম দান করুন হজরতকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন