ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

মহানগর

রাজধানীর ২ মাদরাসা থেকে কোরবানির পশু জবাইয়ের ছুরি জব্দ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১০:৩৮ এএম

রাজধানীতে বিভিন্ন কওমী মাদ্রাসার অভিযানে নেমেছে আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা। এবার রাজধানীর দুটি মাদরাসা থেকে পাঁচ শতাধিক কুরবানীর পুশু জবাইয়ের ছুরি জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগ। এ ঘটনায় চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে ছুরিগুলো জমা দেওয়া হয়েছে।

জানা গেছে, রাজধানীর চকবাজারের ইসলামবাগ জামেয়া ইসলামিয়া মাদরাসা থেকে ১৭৫টি এবং জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকে ৪১৫টি সহ মোট ৫৯০টি ছুরি জব্দ করা হয়েছে। তবে এগুলো কোরবানির পশু জবাই ও কাটার কাজে ব্যবহার হতো। বর্তমান পরিস্থিতি বিবেচনায় এগুলো জব্দ করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে ডিএমপির লালবাগ বিভাগের চকবাজার জোনের অতিরিক্ত উপ কমিশনার কুদরত ই খোদা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাদরাসায় অভিযান চালিয়ে ছুরি জব্দ করা হয়। মাদরাসা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, এগুলো তারা কোরবানির ঈদের সময় পশু কাটার কাজে ব্যবহার করেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, তাদের এই দাবির সত্যতা পাওয়া গেছে। তবে বর্তমান পরিস্থিতিকে পর্যবেক্ষণ করে ছুরিগুলো চকবাজার থানায় এনে জমা দেওয়া হয়েছে। এ বিষয়ে চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। মাদরাসা কর্তৃপক্ষ কোরবানির ঈদের সময় এসব ফেরত চাইলে আমরা আবার দিয়ে দেব।

তিনি আরও বলেন, এছাড়া লালবাগের আরেকটি মাদরাসা জামেয়া কুরানিয়া আরাবিয়া থেকেও শতাধিক ছুরি জব্দ করা হয়। সেগুলোও কোরবানির পশু জবাই ও কাটার কাজে ব্যবহার হয় বলে জানিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Shohel Labib ২ এপ্রিল, ২০২১, ২:১৪ পিএম says : 0
এটা কোন নিউজ হলো? কোরবানির সময় আমরাইতো হুজুরদের ডাকি
Total Reply(0)
Mohammad Shams ২ এপ্রিল, ২০২১, ২:১৪ পিএম says : 0
কোরবানী ঈদের পশু জবাইয়ে এই সকল ছুরি ব্যবহার করা হয়।এগুলা ফেরত না দিলে ২০২১ সালের কোরবানী ঈদের পশু কোরবানি সময় ছুরি সংকট হতে পারে।
Total Reply(0)
Manzurul Islam ২ এপ্রিল, ২০২১, ২:১৪ পিএম says : 0
এটা নিয়ে চেতনা ব্যবসায়ীরা টকশোতে ফাটাই দিব
Total Reply(0)
সাইফুল ইসলাম ২ এপ্রিল, ২০২১, ২:১৫ পিএম says : 0
এটা প্রশাসনের বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না।
Total Reply(0)
আব্দুল্লাহ ২ এপ্রিল, ২০২১, ৮:৩৩ পিএম says : 0
সূরা ত্বোয়া-হা (طه), আয়াত: ১১১ وَعَنَتِ الۡوُجُوۡہُ لِلۡحَیِّ الۡقَیُّوۡمِ ؕ وَقَدۡ خَابَ مَنۡ حَمَلَ ظُلۡمًا অর্থঃ সেই চিরঞ্জীব চিরস্থায়ীর সামনে সব মুখমন্ডল অবনমিত হবে এবং সে ব্যর্থ হবে যে জুলুমের বোঝা বহন করবে।
Total Reply(0)
md ali ৪ এপ্রিল, ২০২১, ৭:০৮ এএম says : 0
These chaku, sora etc should be kept in local police station custody. They can be given back to the madrasas the day before kurbani and taken back after the days of kurbani. The madrasas should take the initiative to implement this rule, for their sanctity, honour and to avoid this negative propaganda.
Total Reply(0)
Nannu chowhan ৪ এপ্রিল, ২০২১, ৭:২২ এএম says : 0
Madrashai korbani poshu jobai suri korte paren ar eai polisher shathe aowamiliger onggo shonghotoner shontrashira dine dopore agneo ostro odesheio ostre shojjito hoye desher birudhi moto badider opor o shadharon mosulli o satroder opor akromon kore eder biruddhe keno kono bebosta neowa hoyna ?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন