শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন: ভোটগ্রহণ চলছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ১২:৩৩ পিএম

উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ (২০২১-২২) চলছে। বিএফডিসিতে (২ এপ্রিল) সকাল ৯টা থেকে ভোট শুরু হয়েছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত। ২০২১-২০২২ সালের মেয়াদের নির্বাচনে এবার ১৯টি পদের বিপরীতে মোট ৪৮ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ৩৬১ জন।

রুপালী পর্দার সবচেয়ে বড় সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র এবারের নির্বাচনে কাজী হায়াত-এস এ হক অলীক, সোহানুর রহমান সোহান-শাহীন সুমন ও শাহ্ আলম কিরণ-সাফি উদ্দিন সাফি-এ তিনটি পরিষদ থেকে মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন বরেণ্য নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু। কমিশনারের দায়িত্ব পালন করছেন আ স ম শফিকুর রহমান ও বিএইচ নিশান। আর আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন দেওয়ান নজরুল। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও মতিন রহমান।

করোনার প্রকোপের কারণে স্বাস্থ্য সুরক্ষায় শুধু ভোটারদের নির্বাচন কেন্দ্রে আসার অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার বরেণ্য নির্মাতা ও চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু।

২০১৯ সালের ২৫ জানুয়ারি সর্বশেষ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মুশফিকুর রহমান গুলজার সভাপতি আর বদিউল আলম খোকন মহাসচিব নির্বাচিত হন। সেই কমিটির মেয়াদ শেষ হয় গেল বছরের ৩১শে ডিসেম্বর। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে নির্বাচন পিছিয়ে যায়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন