শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিষেধাজ্ঞা অমান্য করে পারকি সৈকতে পর্যটকের ভিড়

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২১, ৭:৪২ পিএম

চট্টগ্রামের আনোয়ারা পারকি সৈকতে সরকারের স্বাস্থ্য বিধি ও ১৮ দফা সিদ্ধান্ত অমান্য করে পর্যটকের ঢল নেমেছে। পুলিশ চেক পোস্ট বসালেও শুক্রবার বিকালে পর্যটকরা পারকির বিভিন্ন প্রবেশ মুখ দিয়ে পর্যটকেরা সৈকতে প্রবেশ করে বলে জানান পুলিশ। করোনার দ্বিতীয় পর্যায়ে দেশের সার্বিক পরিস্থিতির অবনতি হলে গত বৃহস্পতিবার করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম রোধে পর্যটন কেন্দ্র গুলো বন্ধ রাখাসহ ১৮ দফা সিদ্ধান্ত জানিয়ে গণবিজ্ঞপ্তি জারী করে সরকার। চট্টগ্রাম প্রশাসনের পক্ষ থেকে সারা দেশের মতো ১ এপ্রিল হতে ১৪ এপ্রিল পর্যন্ত পারকি সমুদ্র সৈকতে পর্যটকদের ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জানানো হয়েছে।
সরজমিনে গতকাল শুক্রবার বিকালে পারকি সমুদ্র সৈকতে গিয়ে দেখা যায়, পারকি বাজারের ব্রীজ ও সৈকতে প্রবেশ মুখে সাদা পোশাকে পুলিশ চেক পোস্ট বসিয়ে পর্যটকদের কিছু গাড়ী ফিরিয়ে দিচ্ছে। কিন্তু সৈকত চরে প্রবেশ করে দেখা যায় শতশত পর্যটক পারকি সৈকতে ঘুরাফেরা করছে। এসময় পর্যটকদের স্বাস্থ্য বিধি কিংবা মাস্ক ব্যবহার করতেও দেখা যায়নি। সৈকতে পুলিশের নজরদারিও দেখা যায়ন্।ি
পটিয়া থেকে স্ব-পরিবারে বেড়াতে আসা আমিনুর রহমান জানায়, স্বাস্থ্য বিধিতো কোথাও নেই, পর্যটন এলাকায় দিয়ে কি হবে! নিষেধাজ্ঞার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি জানেনা বলে জানান।
কর্ণফুলীর থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রহিম জানান, পারকি সৈকতে পুলিশ একদিক দিয়ে প্রবেশে বাঁধা দিলেও চার দিক দিয়ে প্রবেশ করা যায়। তাই পর্যটক আটকাতে সমস্যায় পড়ছে পুলিশ।
আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, করোনাভাইরাস মোকাবেলায় সরকারের জারিকৃত ১৮ দফা সিদ্ধান্ত জনগণকে মহামারি থেকে রক্ষা করার জন্য। মানুষ যদি সরকারের এই নিশেধাজ্ঞা না মানে সেটা নিজেরাই ভুল করবে। সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন