শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বেচ্ছাশ্রমে বাঁধ মেরামত

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

পাইকগাছায় বিভিন্ন স্থানের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে মেরামত করেছে। গত বৃহস্পতিবার সারাদিন ধরে কয়েক শ’ মানুষ নিজেদের উদ্যোগে ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামত করে। এদিকে এখনো বাঁধের কয়েকটি স্থান ঝুঁকিপূর্ণ রয়েছে। এসব এলাকার বাঁধ আগামী পূর্ণিমার আগেই সংস্কার করার দাবি জানিয়েছেন এলাকাবাসী। পূর্ণিমার প্রভাবে নদ-নদীতে জোয়ারের পানি অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় গত মঙ্গল ও বুধবার উপজেলার রাড়ুলী ইউনিয়নের কাটিপাড়া, দেলুটির জিরবুনিয়া, সোলাদানার গুচ্ছগ্রামসহ কয়েকটি স্থানের বাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। এতে মৎস্য, কৃষি ফসল ও পানের বরজের ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয় পাটকেলপোতা গ্রামের আব্দুলাহ আল মামুন জানান লতা, দেলুটি, সোলাদানা ও লস্করসহ যেসব ইউনিয়নের বাঁধ ঝুকিপূর্ণ রয়েছে সেগুলো এখনই মেরামত করার দরকার। তা না হলে আগামী পূর্ণিমায় আবারও বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হতে পারে। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস জানান বাঁধ ভেঙে প্লাবিত হওয়ার ফলে ৬শ বিঘার চিংড়ি ঘের ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা।
উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত বাঁধ এলাকাবাসির সহযোগিতায় মেরামত করা হয়েছে এবং ক্ষয়ক্ষতি নিরুপন করে উর্দ্ধতন কতৃপক্ষ বরাবর পাঠিয়ে দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন