বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জরুরি বৈঠক ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৪:৪৫ পিএম

করোনা পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। লকডাউনের সময়সীমা ও বাস্তবায়নের কৌশল ঠিক করতে জরুরি বৈঠক ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব।
আজ শনিবার (৩ এপ্রিল) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।
বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব এবং সচিবদের উপস্থিত থাকতে বলা হয়েছে।
এছাড়া বৈঠকে তিন বাহিনীর প্রতিনিধি, পুলিশের মহাপরিদর্শক, বিজিবির মহাপরিচালক, আনসারের মহাপরিচালকসহ চার গোয়েন্দা সংস্থার প্রধানদের প্রতিনিধিদেরও উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।
সূত্র জানিয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে লকডাউনের সময়সীমা নির্ধারণ করা হবে। আলোচনা করে চূড়ান্ত করা হবে লকডাউন বাস্তবায়নের কৌশল। এছাড়া শিল্পপ্রতিষ্ঠান খোলা রাখা হলে সেখানে শ্রমিকরা কীভাবে কারখানায় আসবেন এবং কাজ করবেন, তা নিয়েও বিস্তারিত আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।
লকডাউন ঘোষণার বিষয়টি জানিয়েছেন সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, শিল্প-কারখানা খোলা রেখে সোম কিংবা মঙ্গলবার থেকে সারাদেশে একযোগে লকডাউন দেওয়ার বিষয়ে কাজ চলছে। সন্ধ্যায় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান টিপু জানান, লকডাউনের বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে তা আমাদের মানতেই হবে। কারণ দেশের করোনা পরিস্থিতি এখন ভালো না। তাই আগামী ৫ থেকে ১২ এপ্রিল পর্যন্ত দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে। তবে আমাদের দাবি এ লকডাউন এক সপ্তাহের বেশি যেন না বাড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shahadat ৩ এপ্রিল, ২০২১, ৫:৪৬ পিএম says : 0
আমি মনে করি, লকডাউন না হয়ে সচেতনভাবে সবাই নিজ নিজ কর্মস্থলে থাকলে, সেটাই দেশ ও জাতির কল্যাণকর হবে। করণ এটি আল্লাহ পাকের পক্ষ থেকে একটি আজাব আল্লাহ তাআলা যাকে চান তাকে এই আযাবে গ্রেফতার করবেন। অন্যথায় মধ্যবিত্ত যারা আছে, তারা কারো কাছে যেতেও পারবে না, এদিকে কাজকর্ম বন্ধ, ধুকে ধুকে মরতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন