শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাউজানে স্বাস্থ্যবিধি না মানায় দুটি বিয়ে বন্ধ করলেন ইউএনও

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৮:৪৩ পিএম

স্বাস্থ্যবিধি না মেনে বিয়ের আয়োজন করায় রাউজানে দুটি বিয়ে পণ্ড করে দিয়েছে প্রশাসন। শনিবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে তিনটার দিকে ইউএনও জোনয়েদ কবির সোহাগের উপস্থিতিতে এসব বিয়ের আয়োজন বন্ধ করে দেয়া হয়।

রাউজান পৌরসভার জানালীহাটের প্যাভিলিয়ন ও নন্দন পার্ক নামে দুটি কমিউনিটি সেন্টারে দুটি বিয়ের অনুষ্ঠান চলছিল। এরমধ্যে নন্দন পার্ক কমিউনিটি সেন্টারে আয়োজিত বিয়ের অনুষ্ঠানের বর-কনের বাড়ি চিকদাইর ইউনিয়ন ও হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তায়। অন্যদিকে প্যাভিলিয়ন কমিউনিটি সেন্টারে আয়োজিত বিয়ের অনুষ্ঠানের বর-কনের বাড়ি জানালীহাট ও কদলপুরে। দুটি বিয়ের অনুষ্ঠানেই শত শত মানুষের খাবার আয়োজন। কেউ খেয়েছেন, আবার কেউ কেউ খায়নি। স্বাস্থ্যবিধি না মেনে বর ও কনে পক্ষের লোকের আত্মীয়-স্বজনদের উপস্থিতিতে জনসমাগমপূর্ণ অনুষ্ঠানে পরিণত হয় কমিউনিটি সেন্টারগুলো। বাকি ছিল বিয়ের আনুষ্ঠানিকতার কয়েকটি পর্ব।

খবর পেয়ে হঠাৎ পুলিশ নিয়ে অনুষ্ঠানস্থলে হাজির রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনয়েদ কবির সোহাগ। তিনি উপস্থিত হয়ে হ্যান্ড মাইকিং দিয়ে জনসমাগম বন্ধের নির্দেশ দেওয়ার সঙ্গে সঙ্গে দিক-বেদিক ছুঁটতে থাকে বর-কনেসহ দুই পক্ষের আত্মীয়-স্বজন। বর-কনেও গাড়িতে উঠে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে দেখা যায়।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের বিস্তার রোধে আমরা সকাল থেকে স্বাস্থ্যবিধি মনিটরিং করেছি। এরমধ্যে দুটি কমিউনিটি সেন্টারে স্বাস্থ্যবিধি না মেনে ধুমধাম করে বিয়ের অনুষ্ঠান চলছিল। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুটি বিয়ের অনুষ্ঠান পণ্ড করেছি। তবে জরিমানা করা হয়নি। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি অমান্য করায় সাড়ে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন