শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চরম দুর্ভোগে পথচারীরা

পটিয়া পৌরসভার ময়লা মহাসড়কে

এস, কে, এম নুর হোসেন, পটিয়া (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া পৌরসভার বিসিক শিল্প নগরী এলাকার সামনে পৌরসভার ময়লা আবর্জনা ফেলার কারণে দুর্গন্ধে দিন দিন পরিবেশ ভারী হয়ে ওঠছে। এতে করে দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয় ও দূর পাল্লার যাত্রীসহ মহাসড়কের পাশ দিয়ে চলাচলরত শত শত পথচারী।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কের পটিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের বিসিক শিল্প এলাকার সামনে ময়লা বর্জ্য আবর্জনা ফেলা হচ্ছে। পটিয়া পৌরসভা কর্তৃক বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ছোট ছোট ভ্যান গাড়ি দিয়ে পটিয়া পৌরসভার ৯টি ওয়ার্ড থেকে প্রতিদিন টন টন ময়লা আর্বজনা মহাসড়কের উক্ত স্থানে ফেলা হচ্ছে। সে সাথে বড় পিক আপ ভ্যান দিয়েও বিভিন্ন স্থান থেকে ময়লা নিয়ে মহাসড়কের পাশে ফেলছে। একপাশে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক আরেক পাশে চট্টগ্রাম-দোহাজারী রেলপথ, তার মাঝখানে পৌরসভার ময়লা ফেলার কারণে সড়ক ও রেলপথ দুটিই এখন হুমকির মুখে। ময়লার স্তুপ দখল করেছে রেলের জায়গা। ফলে ভবিষ্যতে চট্টগ্রাম-কক্সবাজার রেল লাইন স¤প্রসারণের ক্ষেত্রে ময়লার ডিপো প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

বর্তমানে দুগর্ন্ধে সড়ক ও রেলপথের যাত্রীরা দুর্ভোগের সম্মুখীন। দিন দিন দুর্গন্ধ চারিদিকে ছড়িয়ে পড়ার কারণে বিসিক শিল্প নগরীর মালিক শ্রমিক ও পাশের রাস্তার পথচারীরা দুর্ভোগের শিকার হয়েছে। এছাড়াও আবর্জনায় আগুন ধরিয়ে দেয়ার কারণে আগুনের লেলিহান শিকার ধাউ ধাউ করে জ্বলে। অনেক সময় কুন্ডলী পাকিয়ে ধুয়া ওঠার কারণে মহাসড়ক ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এতে যানবাহন চলাচল ঝুকিঁপূর্ণ হয়ে পড়ে। শ্রীমাই ব্রিজ থেকে গিরি চৌধুরী বাজার পর্যন্ত এক কিলোমিটার এলাকা জুড়ে পরিবেশ বিপর্যয় করছে। পৌর মেয়র আইয়ুব বাবুল বলেন, বিষয়টি দীর্ঘস্থায়ী একটি পদক্ষেপ। এর জন্য জায়গা ক্রয় ও ভূমি হুকুম দখলের প্রয়োজন আছে। ধীরে ধীরে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন