ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বায়রায় তুলকালাম কান্ড : আহত ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১০:৩৫ পিএম

বায়রায় আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে দু’পক্ষের মাঝে তুলকালাম কান্ড শুরু হয়েছে। আজ শনিবার দুপুরে বায়রা কার্যালয়ে বায়রা নির্বাচন বোর্ডের কর্মকর্তাদের সামনে শুনানী চলাকালে বায়রার সাবেক সভাপতির হামলায় একজন সাবেক ইসি সদস্য আহত হয়েছেন। এ নিয়ে বায়রা সদস্যদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে। গতকাল সন্ধ্যায় নয়াপল্টনস্থ একটি হলে বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপনের নেতৃত্বে সদস্য নাজমুল আহত হওয়ার প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তবে বায়রার ঐ সাবেক সভাপতি ইসি সদস্য নাজমুলকে মারধোর করেননি বলে দাবি করেছেন।

বায়রার নির্বাচন তফসীল-২০২১ এর বিধি অনুযায়ী গত ১৬ মার্চের মধ্যে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্তির লক্ষ্যে এসোসিয়েশনের সকল প্রকার বকেয়াসহ ২০২০ পর্যন্ত চাঁদা পরিশোধের কথা। কিন্ত অজ্ঞাত কারণে নির্বাচন বোর্ড এ বিধি লঙ্ঘন করে বায়রার শীর্ষ পর্যায়ের ৫ জন সদস্যকে লাখ লাখ টাকার বকেয়া পাওনা আদায় না করেই ভোটার করায় সদস্যদের মাঝে তোলপাড় শুরু হয়েছে। বায়রার সাবেক শীর্ষ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো.তাজুল ইসলাম দারোগা বায়রার নির্বাচন বোর্ডের এ অনিয়মের প্রতিবাদ এবং সংশ্লিষ্ট সদস্যদের ভোটার লিস্ট বাতিলের দাবিতে বায়রা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল, বোর্ড সদস্য ও সিনিয়র সহকারী সচিব সুবর্ণা সরকার ও সদস্য সিনিয়র সহকারী সচিব প্রণব কুমার ঘোষের কাছে উকিল নোটিশ পাঠিয়েছেন। নোটিশে বলা হয়, ক্যাথারসিজ ইন্টারন্যাশনালের মালিক সাবেক মহাসচিব রুহুল আমিনের কাছে ৩২ লাখ ৩৫ হাজার ৫শ’ টাকা,শনজুরি ইন্টারন্যাশনালের মালিক শেখ আব্দুল্লাহ’র কাছে ১ কোটি ৪০ লাখ ৭৭ হাজার ২শ’ টাকা, আমিন ট্যুরস এন্ড ট্রাভেলসের মালিকের কাছে ৪০ লাখ ১৬ হাজার টাকা, ইউনিস ইর্স্টানের মালিকের কাছে ২২ লাখ ৬৭ হাজার ৬শ’ টাকা এবং আল ইসলাম ওভারসীজের কাছে ৬ লাখ ৪১ হাজার ৭শ’ টাকা বকেয়া রেখেই তাদেরকে ভোটার করা হয়েছে। বায়রার সাবেক নেতা আবুল বারাকাত ভূঁইয়া আজ ইনকিলাবকে বলেন, বায়রার একটি সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী মালয়েশিয়ায় কর্মী প্রেরণের সময়ে এসব বকেয়া পাওনা বায়রায় পরিশোধ করার কথা। এসব সদস্য ঐ বকেয়া পাওনা পরিশোধ করেননি। ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ২২ মে বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন হবার কথা।

এদিকে, নগরীর ইস্কাটনস্থ বায়রা কার্যালয়ে ভোটার তালিকায় যারা বাদ পড়েছেন এমন বিষয় নিয়ে নির্বাচনী বোর্ডের শুনানী চলাকালে একজন আইনজীবির বক্তব্য প্রদানে আপত্তি তোলায় আজ শনিবার সাবেক সভাপতি আবুল বাসারের হাতে সাবেক ইসি সদস্য নাজমুল আহত হয়েছেন। এসময়ে উভয় পক্ষের সদস্যদের মাঝে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি বেগতিক দেখে নির্বাচন বোর্ডের চেয়াম্যান মিরাজুল ইসলাম উকিল,বায়রা সচিব মাকসুদুর রহমানসহ অন্যান্য বোর্ড সদস্যরা দ্রুত পার্শ্বের রুমে চলে যান। পরে আড়াই ঘন্টা পর পুনরায় শুনানী শুরু হয়।

বায়রার সাবেক সভাপতি আবুল বাসার ইনকিলাবকে বলেন, একজন আইনজীবি বক্তব্য দিতে গেলে সদস্য নাজমুল তাকে বাধা দেয়। এসময়ে আমি তাকে থামিয়ে দেই। তাকে কোনো মারধোর বা লাঞ্ছিত করা হয়নি বলেও তিনি উল্লেখ করেন। রাতে সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপনের নেতৃত্বে বায়রা সদস্যরা বায়রা কার্যালয়ে গিয়ে এ ঘটনার প্রতিবাদ ও বিচার চেয়েছেন বলে জানা গেছে। রাতে বায়রার সাবেক ইসি সদস্য নাজমুল বলেন, সাবেক সভাপতি আবুল বাসার আমাকে অন্যায়ভাবে মারধোর করে রক্তাক্ত করেছেন। তিনি আগে বায়রার অনেক সদস্যকেই মারধোর করেছেন। আমি তার শাস্তির দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Burhan uddin khan ৩ এপ্রিল, ২০২১, ১১:৪৫ পিএম says : 0
It is really not acceptable.please do peacefully.....Regards....
Total Reply(0)
Burhan uddin khan ৩ এপ্রিল, ২০২১, ১১:৪৫ পিএম says : 0
It is really not acceptable.please do peacefully.....Regards....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন