শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১০ রাষ্ট্রদূত ও হাইকমিশনারের ভাসানচর পরিদর্শন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

জাতিসংঘের পর এবার বাংলাদেশে নিযুক্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার নোয়াখালীর ভাসানচর পরিদর্শন করেন। গতকাল শনিবার সকাল ১১টায় রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচর পরিদর্শনে আসেন।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান, নেদারল্যান্ড ও কানাডার মিশন প্রধানরা ভাসানচর পরিদর্শন করেন। একই সময়ে বাংলাদেশের পররাষ্ট্র সচিবের নেতৃত্বে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দলও ভাসানচরে উপস্থিত ছিলেন।

জানা গেছে, সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ভাসানচরে অবস্থার করেন। এ সময় তারা ভাসানচরের এক নম্বর ওয়্যারহাউজে বিভিন্ন বয়সের রোহিঙ্গাদের সাথে সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করেন এবং ভাসানচরের পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

ভাসানচর থানার ওসি মো. মাহে আলম বলেন, দুপুর ৩টার দিকে ভাসানচর পরিদর্শন শেষে ১০ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ দুলাল মিয়া ৪ এপ্রিল, ২০২১, ৬:৪৮ এএম says : 0
করনা করনা সবাই বলে কিন্তু আসলে কি সেটি কি এইটা আল্লাহর গজব ।গজব আসবে না কেন এই রোহিনগা রোহিনগা বলে তাহারা কি মানুষ নায়।এদের কি আল্লা সৃষ্টি করেননি। তাদের কেন এই অবস্থা হতে হবে। এই পৃথিবী কে সৃষ্টি করেছেন এদের কেস সৃষ্টি করেছেন। কিন্তু এই পৃথিবীর মানুষ তাদের উপযুক্ত অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে।এই জবাব অবশ্যিই দিতে হবে একদিন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন