বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যাচ বাঁচালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

আগের টেস্টে অনেকখানি পিছিয়ে থেকে ড্র করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ঠিক উল্টোটা হলো দ্বিতীয় টেস্টে। এবার হারের শঙ্কা কাটিয়ে অধিনায়ক দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে আর ওসাদা ফার্নান্দোর দৃঢ়তায় ম্যাচ বাঁচিয়েছে শ্রীলঙ্কা।
গতপরশু অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ৩৭৭ রানের লক্ষ্য দিয়ে পুরো ক্যারিবিয়ানরা একদিন পেয়েছিল অলআউট করার জন্য। কিন্তু শেষ দিনে ২ উইকেটে ১৯৩ রান তুলে দিন পার করে দেয় সফরকারীরা। ফলে ম্যাচ ও সিরিজ হয়েছে ড্র। ওয়েস্ট ইন্ডিজকে হতাশ করে ১৭৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন করুনারত্নে। ফার্নান্দো আর আউট হননি, ১১৯ বলে অপরাজিত ছিলেন ৬৬ রানে।
আগের দিনের বিনা উইকেটে ২৯ রান নিয়ে নামা লঙ্কানদের উদ্বোধনী জুটিই ছাড়িয়ে যায় একশো। দলের ১০১ রানে ৩৯ করে আলজেরি জোসেফের বলে ক্যাচ দেন থিরিমান্নে।
ওসাদা ফার্নান্দোর সঙ্গে দ্বিতীয় উইকেটে আরও ৪৫ রান আনেন করুনারত্নে। নিজে তুলে নেন ফিফটি। ৭৫ করা করুনারত্নেকে এলবিডব্লিউতে ফেরান মিডিয়াম পেসার কাইল মেয়ার্স। চারে নামা দীনেশ চান্দিমালের সঙ্গে জমে উঠে ওসাদার জুটি। দুজনে ২৪ ওভারে ৪৭ রান তুলার পর ড্র মেনে নেয় ক্যারিবিয়ানরা।
এই টেস্টে দুই দলকেই দেখা গেছে শম্বুক গতির ব্যাটিং করতে। উইকেটেও ছিল না বোলারদের জন্য আহামরি কিছু। প্রথম ইনিংসে সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছে ক্রেইগ ব্র্যথওয়েট। দুই টেস্টে লম্বা স্পেলে বল করে ১১ উইকেট নিয়ে সিরিজ সেরা লঙ্কান পেসার সুরাঙ্গা লাকমাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন