বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গণহত্যার সাথে জড়িতদের শাস্তি দিতে হবে- বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১১:১২ পিএম

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে বিগত ২৬ ও ২৭ মার্চ দেশব্যাপী পরিচালিত গণহত্যা ও নির্যাতনের সাথে জড়িত প্রশাসনের একটি ক্ষুদ্র অংশ এবং হেলমেট বাহিনীকে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। সন্ত্রাসী ও নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে জনতার শান্তিপূর্ণ আন্দোলনে বিনা উস্কানিতে নির্বিচারে গুলি চালিয়ে হতাহতের যে ঘটনা ঘটানো হয়েছে তা নজিরবিহীন বর্বরতার শামিল। ভারতীয় আধিপত্যবাদী অপশক্তির দাস মিডিয়া ও ভন্ড সুশীলদের চিহ্নিত চক্র গণহত্যাকে পাশ কাটিয়ে যেভাবে বানোয়াট তান্ডবের জিকির তুলছে তা উগ্র মানসিকতা ও মনুষ্যত্বহীনতার চূড়ান্তরূপ ছাড়া আর কিছু নয়।

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নবগঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের পরিচিতি সভা ও অভিষেক অনুষ্ঠানে সভাপতির ভাষণে পার্টির আমির আল্লামা সরওয়ার কামাল আজিজি আজ শনিবার পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে উপরোক্ত বক্তব্য রাখেন। সভাপতির ভাষণে তিনি আরো বলেন, বিশ শহীদ পরিবারকে অবিলম্বে ক্ষতিপূরণ এবং সহস্রাধিক আহতদের সুচিকিৎসার দ্রুত ব্যবস্থা এবং গ্রেফতারকৃত সকলকে অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি দান ও সকল মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি আরো বলেন, জনগণের ক্ষোভ দমন করতে গণমানুষের উপরে চাপিয়ে দেয়া অতিরিক্ত ভাড়ার অনৈতিক সিদ্ধান্ত বাতিল করতে হবে। সভায় বিভিন্ন মাদরাসায় তথ্যসংগ্রহ ও কোরবানির ছুরি উদ্ধারের নামে পুলিশি হয়রানি এবং হুমকি ধামকির মাধ্যমে ত্রাস সৃষ্টির তীব্র নিন্দা জানানো হয়।

সভায় সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী বিশিষ্ট আলেমে দ্বীন হেফাজতে ইসলামের উপদেষ্টা মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ও মাওলানা নোমান ফয়াজী এবং খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা শফিক উদ্দীনের ইন্তেকালে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইযহারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পার্টির সিনিয়র নায়েবে আমির মাওলানা আব্দুল মাজেদ আতহারী, নায়েবে আমীর আলহাজ আব্দুর রহমান চৌধুরী, মুফতি মোহাম্মদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী, সংগঠন সচিব হাফেজ মাওলানা আবু তাহের খান, দফতর সচিব মুফতী দ্বিনে আলম হারুনী, মাওলানা এরশাদ বিন জলাল, আলহাজ্ব শাকিরুল হক খান, মাওলানা হোসাইন আহমদ হেলাল শাহতলী, অ্যাডভোকেট জুবায়ের আহমদ ফরিদ, এস এম নাজিম উদ্দিন, মাওলানা এনামুল হক কুতুবী, হাজী আনোয়ারুল কবীর, মাওলানা জহিরুল ইসলাম নিজামী ও আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুস সাত্তার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন