শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত ৬ সেপ্টেম্বর দৈনিক ইনকিলাবে সেতাবগঞ্জে চিনিকল দুর্নীতির আখড়া, সিন্ডিকেটের মাধ্যমে চলছে অর্থবাণিজ্য শিরোনামে প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানিয়েছেন সেতাবগঞ্জের সুগার মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম আবদুর রশীদ। প্রতিবাদ লিপিতে তিনি সংবাদটিকে ভিত্তিহীন ও বানোয়াট উল্লেখ করে বলেন, সেতাবগঞ্জ চিনিকলটি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের নিয়ন্ত্রণাধীন একটি প্রতিষ্ঠান। করপোরেশন থেকে অনুমোদন সাপেক্ষে কেনাকাটা ও অন্যান্য কাজকর্ম পরিচালিত হয়। মিলের সকল কর্মকা- ব্যবস্থাপনা পরিচালকের অনুমোদন সাপেক্ষে বাস্তবায়ন করা হয়।
এখানে জিএম (অর্থ) এর নিজস্ব ক্ষমতায় অগ্রিম/পিএফ/ গ্রাইচ্যুটি/টিএডিএ-এর বিল বা টাকা পয়সা কোনো শ্রমিক কর্মচারীদের দেওয়ার এখতিয়ার নেই। মিলের জমিতে বাসাবাড়ী করার জন্য কাউকে কোনো জমি লিজ দেওয়া হয় না। কেউ যদি অবৈধভাবে বাসাবাড়ী দোকানপাট করে থাকে সেগুলো উচ্ছেদ করার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়া টাকার প্রাপ্যতা সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে গ্র্যাইচ্যুাটি বিল প্রদান করা হয়।
বিল প্রদানের ক্ষেত্রে কোনো উৎকোচ গ্রহণ করা হয় না। মিলের ৪টি খামার আছে। খামারের দায়িত্বে রয়েছে একজন জিএম। তিনি সার্বক্ষণিকভাবে খামার দেখাশুনা করছেন এবং খামারটিতে লাভজনক করার জন্য জোর প্রচেষ্টা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন