শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শিরোপার সুবাস পাচ্ছে সিটি

নেইমারের লাল কার্ড, দলকে বাঁচালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লড়াইটা ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ তিনের দুই দলের। কোথায় সেটা হবে দারুণ প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ এক দ্বৈরথ, উল্টো লেস্টার সিটির মাঠ কিং পাওয়ার স্টেডিয়াম দেখলো একপেশে এক লড়াই। বেঞ্জামিন মন্ডি দলটিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস। ২-০ গোলে জয়টা হয়েছে ম্যানচেস্টার সিটির। তাতে নিকটতম দল ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ১৭ পয়েন্টে এগিয়ে গিয়ে শিরোপার আরও কাছে চলে এসেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

শেষবারের দেখায় ম্যানচেস্টার সিটি যখন নিজেদের মাঠে আতিথ্য দিয়েছিল লেস্টারকে, সেবার জেমি ভার্ডির হ্যাটট্রিকে ৫-২ গোলে উড়েই গিয়েছিল দলটা। সেপ্টেম্বরের সে ঘটনা অবশ্য এখন সিটির জন্য সুদূর অতীত। সে সময় প্রিমিয়ার লিগের শীর্ষ দশের বাইরেই চলে গিয়েছিল দলটি, এখন দশ রাউন্ডেরও বেশি সময় আছে তালিকার শীর্ষে।

এর ফলে ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দলটি শীর্ষে আরও সুসংহত হলো। দুই ম্যাচ কম খেলে তাদের চেয়ে ১৭ পয়েন্টে পিছিয়ে আছে ম্যানইউ। আর লেস্টার খেলেছে একটি ম্যাচ কম, পিছিয়ে আছে ১৮ পয়েন্টে।

এদিকে লিভারপুল আর্সেনালের মাঠে পেয়েছে ৩-০ গোলের দারুণ এক জয়। ডিয়েগো জোটার জোড়া গোলে পাওয়া এই জয়ের ফলে দলটির শীর্ষ চারের আশা টিকে রইলো। ৩০ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে তারা, চারে থাকা চেলসির চেয়ে পিছিয়ে আছে পয়েন্টের ব্যবধানে।
একই রাতে ফরাসি লিগ ওয়ানে স্বাগতিক লিলের গোলরক্ষক ৭৯ মিনিটে দারুণ এক সেভই দিয়েছিলেন, ফলে ২-০ গোলে পিছিয়ে পড়ার হাত থেকে রক্ষা পেয়েছে পিএসজি। তবে লাভ খুব একটা হয়নি দলটির। শেষমেশ হার নিয়েই যে মাঠ ছাড়তে হয়েছে তাদের। উল্টো শেষ মুহ‚র্তে দলটির দুর্দশা বেড়েছে আরও। ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দীর্ঘ চোট কাটিয়ে ফেরা নেইমার। দলের সেরা তারাকা লাল কার্ড দেখার দিনে পিএসজি তালিকার শীর্ষস্থান হাতছাড়া করেছে লিলের কাছে ১-০ গোলে হেরে।

ঘটনার সূত্রপাত নির্ধারিত সময়ের শেষ মিনিটে। গোলের সন্ধানে মরিয়া নেইমার বল নিয়ে এগোচ্ছিলেন প্রতিপক্ষ গোলপানে, কিন্তু তাকে অবৈধভাবে ফাউল করে থামান তিয়াগো জালো। হতাশা চেপে রাখতে না পেরে নেইমার ক্ষোভ ঝাড়েন তিয়াগোর ওপরই। ধাক্কা মেরে ফেলে দেন তাকে। এমনিতে এটা হলুদ কার্ড দেখার মতো অপরাধ, রেফারি নেইমারকে দেখিয়েছেন হলুদ কার্ডই। তবে এর আগে আরেকটা হলুদ কার্ড দেখার কারণে শেষটা পরিণত হয় লাল কার্ডে, মাঠ ছাড়তে হয় নেইমারকে।
ফাউলের জন্য তিয়াগোও দেখেন লাল কার্ড। তবে তাতে লিলের খুব একটা ক্ষতি হয়নি। মাঠ ছেড়েছে ১-০ গোলের জয় নিয়েই। এর ফলে শীর্ষে থাকা পিএসজিকে টপকে ফরাসি লিগ ওয়ানের চ‚ড়ায় চলে এসেছে লিল, ৩১ ম্যাচে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। এদিকে সমান ম্যাচে ৬৩ পয়েন্ট অর্জন করে তালিকার দুইয়ে নেমে গেছে পিএসজি।

অন্যদিকে ইতালিয়ান সিরি’আতে শিরোপা ধরে রাখার মিশনে অনেক আগেই পিছিয়ে পড়েছে জুভেন্টাস। পরশু রাতে নগর প্রতিদ্ব›দ্বী তোরিনোর বিপক্ষে হেরে আরও পিছিয়ে যাওয়ার শঙ্কাই তৈরি হয়েছিল দলটির। ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে অন্তত হার থেকে রক্ষা পেয়েছে বিয়েঙ্কোনেরিরা। ড্র করেছে ২-২ গোলে।

এই ড্রয়ে ২৮ ম্যাচে ১৬ জয় ও আট ড্রয়ে ৫৬ পয়েন্ট অর্জন করেছে জুভেন্টাস, নেমে গেছে পয়েন্ট তালিকার চারে। আটালান্টা এক ম্যাচ বেশি খেলে দুই পয়েন্ট বেশি নিয়ে উঠে গেছে তালিকার তৃতীয় স্থানে। দুই আর এক নম্বর জায়গায় আছে দুই মিলান। রোমেলু লুকাকুর একমাত্র গোলে বোলোনিয়াকে হারিয়ে শীর্ষেই রইল ইন্টার, আর সাম্পদোরিয়ার বিপক্ষে ১-১ ড্র করে মিলান আছে তালিকার দুইয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন