বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়িতে পুলিশের বিরুদ্ধে মাছের গাড়ি আটকে লাখ টাকা

চাঁদা দাবির অভিযোগ

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে পুলিশের বিরুদ্ধে মাছের গাড়ি আটকে রেখে ব্যবসায়ীদের কাছে এক লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। প্রতিবাদে বুধবার সকালে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা।
জেলার মহালছড়ি উপজেলার ফিশারী ঘাট থেকে কাপ্তাই লেক থেকে ধরা ১৭৯৫ কেজি  মাছ নিয়ে রাত দেড়টার দিকে বিক্রির জন্য ফেনী ও চট্টগ্রামের হাটহাজারির উদ্দেশ্যে রওনা দেয় মাছ ব্যবসায়ীরা। তবে খাগড়াছড়ির জিরো মাইল চেকপোস্টে পৌঁছালে মাছের গাড়িগুলো আটকে দেয় পুলিশ।
ব্যবসায়ীদের অভিযোগ, ঊর্ধ্বতন কর্মকর্তাদের দোহাই দিয়ে দীর্ঘদিন ধরে ১ লাখ চাঁদা দাবি করে আসছে চেকপোস্টে ডিউটিরত এটি এসআই মো. রাশেদুজ্জামান। মূলত, কাপ্তাই লেকে মাছের মৌসুম বছরে নয় মাস। আর এই নয় মাস ব্যবসা করতে হলে পুলিশকে ১ লাখ টাকা দিতে হবে, অন্যথায় মাছের গাড়ি যেতে  দেয়া হবে না বলে ব্যবসায়ীদের জানায় এটি এসআই রাশেদুজ্জামান।
এদিকে নিয়মিত সরকারি রাজস্ব দেয়ার পরও পুলিশের পক্ষ থেকে চাঁদা দাবি করায় সকালে জিরোমাইল সড়কে তাৎক্ষণিক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে ব্যবসায়ীরা। অবরোধ করে রাখা হয় চৌরাস্তার মোড়। এতে ভোগান্তিতে পড়ে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা। প্রায় একঘণ্টা অবরোধের পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেয় ব্যবসায়ীরা।
ব্যবসায়ী আবুল খায়ের ও সাঈদুর রহমান অভিযোগ করেন, পুলিশের সাথে চাঁদার ব্যাপারে সুরাহা না করায় রাত ২টা থেকে সকাল পর্যন্ত মাছের গাড়িগুলো আটকে রেখেছে। ফলে প্রায় আড়াই লাখ টাকার মাছ নষ্ট হয়ে গেছে। তাঁরা বলেন, প্রায়ই পুলিশের এমন হয়রানির শিকার হতে হয় তাদের। গাড়ি থামিয়ে চাঁদা দাবি করেন চেকপোস্টে ডিওটিরত পুলিশ কর্মকর্তারা।
তবে চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করেছে জিরোমাইল চেকপোস্টে ডিউটিরত অফিসার এটি আই মো. রাশেদুজ্জামান। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থেই রাতে গাড়িগুলো যেতে দেয়া হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন