ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনে খোলা থাকবে রাজশাহীর আরডিএ মার্কেট

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রাজশাহীতে লকডাউনের মধ্যে আরডিএ মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী ঐক্য পরিষদ। গতকাল রোববার দুপুরে আরডিএ মার্কেটে সংবাদ সম্মেলনে ব্যবসায়ী নেতৃবৃন্দ জানান, লকডাউনে দেশের বড় বড় কলকারখানা ও গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান খোলা রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে। তারা যেভাবে নিয়ম নীতির মধ্যে থেকে কলকারখানা খোলা রাখবে আরডিএ মার্কেটও তেমনভাবেই চলবে। পাশাপাশি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মার্কেটের ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ী নেতারা জানান, রাজশাহী শিক্ষা নগরী হওয়ায় এক বছর থেকে এই মহামারীতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই সময়ে মন্দা পরিস্থিতিতে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি।
সামনে রমজান মাস এই সময় আমাদের ব্যবসার মূল সময়। কিন্তু এই সময়ে মার্কেট বন্ধ থাকলে আমরা আরো ক্ষতিগ্রস্থ হবো। বিগত লকডাউনে সরকার প্রদত্ত প্রনোদনার অর্থ আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীরা কেউ পায়নি। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে চাই।
লকডাউনে মার্কেট খোলা রাখার বিষয়ে স্থানীয় প্রশাসন আন্তরিকতা না দেখালে দল-মত নির্বিশেষে কঠোর আন্দোলনে নামার হুশিয়ারি দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুন হাসান, সহ-সভাপতি রফিকুজ্জামান বেন্টু, শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক এবিএম মনোয়ার মুনতাজ, ইয়াসিন আলীসহ ব্যবসায়ী নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন