ঢাকা রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হুইসেল ব্লোয়ার’স ন্যায়পাল অফিসের কার্যক্রম শুরু

সোনালী ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:২৫ এএম

দেশের সর্ববৃহৎ রাস্ট্রায়ত্ব¡ বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড এর সকল কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা ও শুদ্ধাচার প্রতিষ্ঠা করার উদ্দেশ্য নিয়ে ন্যায়পালের কার্যক্রম শুরু হয়েছে। ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ন্যায়পাল কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের অডিট কমিটির চেয়ারম্যান এ কে এম কামরুল ইসলাম এফসিএ, এফসিএস হুইসাল ব্লোয়ার্স ন্যায়পাল হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন ।

এ কে এম কামরুল ইসলাম ২০১৬ সালের ২২ ডিসেম্বর সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদে যোগদান করেন এবং ২০২০ সালে পুনঃনিয়োগ প্রাপ্ত হন। তিনি সোনালী ও জনতা উভয় ব্যাংকে পরিচালনা পরিষদের সদস্য থাকাকালীন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। ব্যাংকের পরিচালনা পরিষদে চলতি বছরের ১১ জানুয়ারি এই হুইসেলব্লোয়িং নীতিমালা-২০২১ অনুমোদিত হয় ।

হুইসেলব্লোয়িং বলতে ব্যাংকের অভ্যন্তরে সংঘটিত অসদাচারণ, দুর্নীতি, জাল-জালিয়াতি, অর্থ আত্মসাৎ, প্রতারণা ইত্যাদি আইন বিরোধী কর্মকান্ডের বিষয়ে উপযুক্ত কর্তৃপক্ষের নিকট সুনির্দিষ্ট ও তথ্যপূর্ণ রিপোর্ট প্রদান বা এ বিষয়ে তথ্য ও সাক্ষ্য-প্রমাণাদি প্রদান ও উপস্থাপন । এ নীতিতে অভিযোগকারী বা তথ্য প্রদানকারীর সুরক্ষার পূর্ন নিশ্চয়তা দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন