বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপি নেতা ইশরাক হোসেনের জন্মদিন আজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৪:৪৪ পিএম

বিএনপি’র বৈদেশিক বিষয়ক উপ-কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি’র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জন্ম দিন আজ (সোমবার)। এ উপলক্ষে রাত ১২ টার পরপরই গুলশানে নিজ বাসভবনে পারিবারিকভাবে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় তার মা ও ভাই উপস্থিত ছিলেন। জন্মদিন উপলক্ষে সারা দেশ থেকে বিএনপি’ ও অঙ্গসংগঠনের লাখো নেতাকর্মী বিশেষ করে তরুণ নেতা- কর্মী ও ভক্তরা তাদের এই আইকনিক নেতাকে শুভেচ্ছা জানান। সেই সাথে তার আগামীর পথচলা যেন আরো সাফল্যমন্ডিত হয় সেই দোয়া করেন সবাই।

ইঞ্জিনিয়ার ইশরাক ১৯৮৭ সালের এই দিনে সমন্বিত ঢাকার সবশেষ মেয়র ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকা এবং ইসমত আরার কোলজুড়ে এ পৃথিবীতে আসেন। পড়াশোনা করেছেন বাংলাদেশের স্কলাস্টিকা ও যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয়ে। গ্রাজুয়েশন এবং পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন হার্টফোর্ডশায়ারের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ।

এরপর দেশে ফিরে মনস্থির করেন বাবার মতোই জনগনের সেবায় আত্মনিয়োগের।অতি অল্প সময়েই এখন তিনি পুরোদস্তুর একজন রাজনীতিবিদ। সর্বশেষ জাতীয় নির্বাচনে ঢাকা ৬ আসন থেকে বিএনপি’র হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরবর্তীতে ছেড়ে দেন ঐক্যজোট কে। এরপরই ২০২০ সালের সবশেষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সরকারের নির্লজ্জ ভোট ডাকাতিতে হেরে গেলেও নির্বাচনী এলাকার জনসাধারণ তাকে উপাধি দেন জনতার মেয়র হিসেবে।

এরইমধ্যে সারাদেশে জনতার মেয়র হিসেবেই পরিচিতি লাভ করেছেন তরুণ এই নেতা। খুব অল্প দিনেই জয় করেছেন ভোটার, কর্মী, এবং সাধারণ মানুষের হৃদয় । করোনা মহামারীতে ইঞ্জিনিয়ার ইশরাক ছিলেন একজন প্রথম সারির যোদ্ধা, দরিদ্র এবং অসহায় মানুষের কাছে এক আশ্রয়ের ঠিকানা হিসেবেও পরিণত হয়েছেন ইশরাক হোসেন । ঠিক একইভাবে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। কর্মীর জন্য এ এক নিবেদিতপ্রাণ ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন