শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পবিত্র রমজান মাস আসন্ন, দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ করা সরকারের দায়িত্ব- ইসলামী ঐক্যজোট

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৬:৪৯ পিএম

পবিত্র রমজান মাস আসন্ন। এই সময়ে টিসিবি কর্তৃক দ্রব্যমূল্য বৃদ্ধি এবং গণপরিবহনের ভাড়া শতকরা ৬০% বাড়ানোর সিদ্ধান্তকে গণবিরোধী এবং মানবতা বিরোধী আখ্যায়িত করে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, ইসলামী ঐক্যজোট এর চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা, সুপ্রিম কোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান এক বিবৃতিতে পবিত্র রমজানকে সামনে রেখে সরকার পরিচালিত টিসিবি কর্তৃক দ্রব্যমূল্য বৃদ্ধি করার সিদ্ধান্তে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করা এবং গণপরিবহনের শতকরা ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির তীব্র নিন্দা প্রকাশ করে অনতিবিলম্বে খাদ্যদ্রব্য সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করার এবং দরিদ্র জনসাধারণের ক্রয় ক্ষমতার বাহিরে যাওয়ার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করা এবং দরিদ্র জনসাধারণের ক্রয় ক্ষমতার বাহিরে যাওয়ার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবন বিপন্ন হওয়ার পর্যায়ে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য লকডাউনের নির্দেশ ঘোষণা করেছেন। লকডাউনকে কেন্দ্র করে খাদ্যদ্রব্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করার কল্পে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে দেশের ব্যবসায়ীগণকে পবিত্র রমজান উপলক্ষ্যে সর্বপ্রকার খাদ্যদ্রব্য ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক এবং দরিদ্র জনগণের ক্রয় ক্ষমতার ভিতরে রাখার জন্য ইসলামী ঐক্যজোটের নেতৃবৃন্দ মানবিক কারণে সরকার ও সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, পবিত্র রমজানের প্রস্তুতিকালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা হয়রানীমূলক মামলা মোকাদ্দমা সৃষ্টি করে পবিত্র রমজানের খতমে তারাবীর নামাজ আদায়ে সর্বপ্রকার ব্যাঘাত সৃষ্টি করা হতে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন