শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র হামলায় আহত-২০

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১০:১৫ পিএম

খাগড়াছড়ির মাটিরাঙ্গার তাইন্দং-তবলছড়িতে নিজ ভূমিতে কচু ও সবজি চাষাবাদ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন বাঙ্গালীরা।এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। রবিবার(৪ এপ্রিল) দুপুরের দিকে মাটিরাঙ্গার তবলছড়ির শুকনাছড়ি, ইসলামপুর, লাইসাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এসময়, ইউপিডিএফ বাঙ্গালীদের বেধড়ক মারধর ও ব্যাপক গুলিবর্ষণে মনির হোসেনসহ আহত হয়েছে ২০জনের অধিক বাঙ্গালী।এছাড়াও অসংখ্য বাঙ্গালীদের জিম্মি করে রাখার অভিযোগ করেছে স্থানীয়রা। এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। আহতদের খাগড়াছড়ি সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, মাটিরাঙ্গা উপজেলাধীন তাইন্দং-তবলছড়ির শুকনাছড়ি, ইসলামপুর, লাইসাপাড়া এলাকায় নিজেদের ভূমিতে চাষাবাদ করতে গেলে তাতে বাঁধা দেয় উপজাতিরা। এতে বাঙ্গালীদের সাথে পাহাড়িদের বাক-বিতন্ডার এক পর্যায়ে চড়াও হয় পাহাড়িরা। জায়গা ত্যাগ না করায় বাঙ্গালীদের বেধড়ক মারধর করে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় বাঙ্গালীদের জিম্মি করে রাখা হয় সেখানে। এক পর্যায়ে পরিবারের সদস্যদের ফিরিয়ে আনতে গেলে তাদের উপর আরো চড়াও হয়ে বেপোরোয়া হয়ে উঠে বাঙ্গালীদের বেদম মারধর ও সন্ত্রাসীরা গুলি চালায় বলে স্থানীয়রা অভিযোগ করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা ঘটনাস্থল পরিদর্শন করেছে।আবুল কাশেম চেয়ারম্যান জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। প্রশাসন ঘটনাস্থলে এসেছে। আবারো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তি তৎপর হয়ে উঠেছে।

একটি সূত্র জানায়,পাহাড়িরা বাঙ্গালীদের আটকে রেখে মারধর ও গুলিবর্ষণের প্রতিবাদে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। বিক্ষোভ করেছে স্থানীয় বাঙ্গালীরা। পাহাড়ি সন্ত্রাসীদের বেধড়ক মারধরে গুরুত্বর আহত সালাহ উদ্দিনসহ ৫জনকে উদ্ধার করে স্থানীয়রা।

এ ঘটনার জন্য প্রসীত পন্থী পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফকে দায়ী করলেও ঘটনার সাথে জড়িত থাকার বিষয় অস্বীকার করেছে ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা।
খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। তদন্ত করে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন