ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

দেশের সামগ্রিক পরিস্থিতিতে পীর সাহেব চরমোনাই’র উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১০:৪১ পিএম

দেশের সামগ্রিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, একদিকে ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধি, অপরদিকে টিসিবি’র পণ্যের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবন চরম দূর্বিষহ করে তুলেছে। এর মধ্যে লকডাউন দিয়ে সাধারণ মানুষকে কর্মহীন করে বিপর্যস্ত করে দিয়েছে। এতে সাধারণ মানুষের চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

পীর সাহেব চরমোনাই বলেন, গত এক বছরে করোনার ফলে দেশের সাধারণ মানুষ বিপর্যস্ত। এর মধ্যে পুনরায় দেশে লকডাউন মানুষকে চরম বিপর্যস্ত করে দিয়েছে। এমতাবস্থায় সাধারণ মানুষের জন্য কিছু করা সরকারের অন্যতম দায়িত্ব।

পীর সাহেব বলেন, টিসিবি কর্তৃক নতুন করে চাল, ডাল, তেল ও চিনির দাম বৃদ্ধির এ সিদ্ধান্ত জন দুর্ভোগ সৃষ্টি করবে। মুসলিম প্রধান দেশে কিছুতেই এধরণের সিদ্ধান্ত মেনে নেয়ার মত নয়। তিনি বলেন, এমনিতেই জনগণ করোনা মহামারির কারণে বিপর্যস্ত। তার ওপর ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত ‘মরার উপর খাড়ার ঘা’। তিনি টিসিবির অযৌক্তিকভাবে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধিতে তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, রমজানকে সামনে রেখে পূর্বের চেয়ে কম মূল্যে ভোগ্যপণ্য সরবরাহের ঘোষণা দিতে হবে।

শীতলক্ষ্যা নদীর লঞ্চডুবিতে শোক : রোববার নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় ২৬ জন নিহত হয়। লঞ্চডুবির নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি দুর্ঘটনায় নিহত সকলের রূহের মাগফিরাত কামনা করেন এবং পরিবার পরিজনকে ধৈর্যধারণের জন্য আল্লাহর সাহায্য কামনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ৬ এপ্রিল, ২০২১, ৪:০৯ এএম says : 0
যে পযন্ত ইসলামী দল গুলি ঐক্যবদ্ধ না হবে এই ভাবে চলবে ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন