বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দর তহবিলের এক শতাংশ পাবে চসিক, প্রধানমন্ত্রীকে সুজনের অভিনন্দন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১১:৫৮ এএম

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিজস্ব তহবিল থেকে ১ শতাংশ অর্থ চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) নগরীর উন্নয়ন কাজের জন্য বরাদ্দের চূড়ান্ত খসড়া অনুমোদন করা হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ অভিনন্দন জানান।
নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুজন বলেন, অভিনন্দন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে অভিবাদন জানাই মন্ত্রিপরিষদকে। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আইন ২০২১ এর চূড়ান্ত খসড়া অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে উল্লেখ আছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি নিজস্ব তহবিল থাকবে। তার ১ শতাংশ অর্থ চট্টগ্রাম সিটি করপোরেশন পাবে নগরের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য।

সুজন বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক থাকাকালীন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের আয় থেকে একটি অংশ নগরের উন্নয়নে সিটি করপোরেশনকে বরাদ্দ প্রদানের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছিলাম এবং এ লক্ষ্যে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে ফলপ্রসূ আলোচনা করেছিলাম। মন্ত্রিসভার বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ আইন ২০২১ এর চূড়ান্ত খসড়া অনুমোদন নিঃসন্দেহে চট্টগ্রামবাসীর জন্য এক বিরাট অর্জন। আমরা আশা করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ আইনটি চূড়ান্ত অনুমোদন পাবে। এর ফলে চট্টগ্রাম শহর সরকারি সহযোগিতা ছাড়াই উন্নয়ন কর্মকাণ্ড করতে পারবে। আর এভাবে স্থানীয় সরকারগুলো স্বাবলম্বী হলে উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত হবে। সুজন আশা করেন, কাস্টমস এবং ইপিজেডগুলোর বিষয়েও সরকার কার্যকর উদ্যোগ নেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন