বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনের মধ্যে খুলনায় শ্রমিকদের সড়ক অবরোধ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৬:৫১ পিএম

লকডাউনের মধ্যও খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করেছে খাদ্যগুদামের শ্রমিকরা। মঙ্গলবার বিকালে খুলনার মহেশ্বরপাশা সিএসডি খাদ্য গুদামের ব্যবস্থাপক মোকলেছ আলামিনকে প্রত্যাহারের দাবিতে টায়ারে আগুন জ্বালিয়ে শ্রমিকরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন। এসময় শ্রমিকরা সিএসডি খাদ্য গুদামে মালামাল লোড-আনলোড বন্ধ রয়েছে। পরে পুলিশ ও খাদ্যগুদামের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিএসডি খাদ্য গুদাম শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এসএম শাহআলম জানান, মহেশ্বরপাশা সিএসডি গুদামের ব্যবস্থাপকের বিভিন্ন অনিয়মের তদন্ত প্রতিবেদনের আলোকে ২৮ মার্চ তাকে অন্যত্র বদলি করা হয়। কিন্তু বদলির ওই আদেশ স্থগিত করতে তিনি লবিং শুরু করেছেন। শ্রমিকরা জানায়, শ্রমিকদের তুচ্ছ কারণে বরখাস্ত ও তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় তার ওপর শ্রমিকরা ক্ষিপ্ত। ফলে বদলি স্থগিতের প্রচেষ্টার বিষয়টি জানাজানি হলে শ্রমিকদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। খাদ্যশস্য লোড-আনলোডে ট্রাক প্রতি চাঁদাদাবি, অনিয়ম, শ্রমিক বরখাস্ত ও মামলার কারণে মঙ্গলবার দুপুর থেকে ক্ষুব্ধ শ্রমিকরা লকডাউনের মধ্যেও সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় খুলনা-যশোর মহাসড়কে তারা টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। রাস্তা ব্যারিকেড দেওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় আধাঘণ্টা তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে সড়ক অবরোধের সংবাদ পেয়ে খুলনা আঞ্চলিক খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ব্যবস্থাপকের বদলি আদেশ কার্যকরের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, মহেশ্বরপাশা সিএসডি খাদ্যগুদামের ব্যবস্থাপক মোকলেছ আলামিনের বদলী হয়েছে, অথচ তিনি যাচ্ছেন না এমন অভিযোগ তুলে শ্রমিকরা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। ২০-২৫ মিনিট সড়কে অবস্থান নিয়ে তার বিরুদ্ধে বিক্ষোভ করে। সংবাদ পেয়ে আমি সেখানে যেয়ে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন সেখানে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন