ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রোজাদারদের সুবিধার্থে ৬৫০টি পণ্যের দাম কমাল কাতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৮:৪৪ এএম

আসন্ন রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে কাতার সরকার। গত সোমবার দেশটির শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় এ ঘোষণা দেয়। এ জন্য ৬৫০টি পণ্যের একটি তালিকা প্রকাশ করেছে মন্ত্রণালয়। খবর কাতার লিভিং ডট কমের।

রমজান মাসে মুসলিমদের রোজা পালনের সুবিধার্থে গত নয় বছর ধরেই মূল্যছাড়ের এই কার্যক্রম পরিচালনা করছে কাতার। সরকারের এই উদ্যোগ বাস্তবায়নে হাত বাড়িয়ে দিয়েছে সেখানকার বড় বড় সব শপিংমল ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো।

এ বছর রমজান শুরু হতে এখনও কিছুদিন বাকি। তবে কাতার সরকারের ঘোষণা অনুসারে গত মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে মূল্যছাড়ের নির্দেশনা, যা থাকবে রমজানের শেষ মুহূর্ত পর্যন্ত।

সরকারি নির্দেশনা মোতাবেক আটা, চিনি, চাল, পাস্তা, মুরগির মাংস, তেল, দুধসহ বিভিন্ন ধরনের খাদ্যদ্রব্য এবং রোজার সময় চাহিদা বেড়ে যায় এ ধরনের পণ্যগুলোর দাম কমানো হয়েছে।

এদিকে তালিকাভুক্ত সব পণ্যের দাম কম রাখা হচ্ছে কিনা তা নিশ্চিত করতে রমজান মাসজুড়েই নিয়মিত অভিযান চালানো হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।
কাতার ক্যালেন্ডার হাইজ জানিয়েছে, দেশটির জ্যোতির্বিদ্যার গণনা অনুযায়ী, এপ্রিলের ১৩ তারিখ (মঙ্গলবার) প্রথম রোজা হওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্র: দ্য পেনিনসুলা কাতার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tipu ৭ এপ্রিল, ২০২১, ১০:৩২ এএম says : 0
অথচ রোজার মধ্যে আমাদের দেশের মিথ্যুক ভন্ড প্রতারক মানুষের রূপ ধারী অমানুষ ব্যবসায়ীরা নানাভাবে জনসাধারণের সাথে প্রতারণা করে মুনাফা করে থাকে। অন্য দেশগুলোর সাথে আমাদের দেশের পার্থক্য কের জন্য এই বিষয়টি সুস্পষ্ট উদাহরণ।
Total Reply(0)
Anwar+Hossain ৭ এপ্রিল, ২০২১, ১১:২৬ এএম says : 0
আসন্ন রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে কাতার সরকার। Bangladesh Government ? ? ? ? ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন