মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ গেমস কর্ণার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম



অন্তরা-প্রিয়া নিজেদের ইভেন্টে সেরাই

হুমায়রা আক্তার অন্তরা এবং মারজান আক্তার প্রিয়া- দু’জনই স্বর্ণ জিতেছেন সর্বশেষ নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে। স্বাভাবিকভাবেই বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে তাদের কাছে সবার প্রত্যাশা ছিল একটু বেশিই। শেষ পর্যন্ত ক্রীড়াপ্রেমিকদের আশা পূরণ করলেন তারা। নিজেদের ইভেন্টে তারা যে সেরা সেটা প্রমাণ করলেন বাংলাদেশ গেমসে স্বর্ণ জিতে। গতকাল বান্দরবান জেলা জিমনেশিয়ামে গেমসে নারীদের -৫৫ কেজি কুমিতে সেনাবাহিনীর মারজান আক্তার প্রিয়া স্বর্ণ, আনসারের জান্নাতুল ফেরদৌস সুমি রৌপ্য এবং গাজীপুরের নাইমা সিকদার ও সুনামগঞ্জের কামরুন নাহার হ্যাপি ব্রোঞ্জপদক জেতেন। নারীদের -৬১ কেজি কুমিতে আনসারের হুমায়রা আক্তার অন্তরা স্বর্ণ, বান্দরবানের মেসাই ওয়াং রৌপ্য এবং পুলিশের তাসলিমা খাতুন ও সেনাবাহিনীর হাসিনা খাতুন ব্রোঞ্জ জেতেন। পুরুষদের -৬০ কেজি কুমিতে সেনাবাহিনীর আল আমিন ইসলাম স্বর্ণ, স্পারসোর ইউসুফ আলী ও নারায়ণগঞ্জের রাব্বি আলী ব্রোঞ্জ জয় করেন। পুরুষদের -৬৭ কেজি কুমিতে আনসারের জর্জিস আনোয়ার নাইম সোনা, সেনাবাহিনীর ফেরদাউস রুপা এবং ঢাকার বাচিং মং মার্মা ও বিকেএসপির নাফিউল ইসলাম ব্রোঞ্জপদক পান।

রোলবলেও সেরা আনসার
গেমসে রোলার স্কেটিংয়ের ব্যক্তিগত ২০টি ইভেন্টের মধ্যে ১৯টিতেই স্বর্ণ জিতেছিল বাংলাদেশ আনসার। গতকাল শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে রোলবলের পুরুষ ও নারী দু’বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে তারা। নারী বিভাগের ফাইনালে আনসার ও লেজার স্কেটিং ক্লাবের মধ্যকার খেলাটি ড্র হয়। পরবর্তী ৫ মিনিট গোল্ডেন বল খেলায় আনসার ১-০ গোলে লেজার স্কেটিং ক্লাবকে হারিয়ে সেরা হয়। অন্যদিকে পুরুষ বিভাগের ফাইনালে আনসার ২-০ গোলে লেজার স্কেটিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন দলের হয়ে গোল দু’টি করেন রজ্জব আলী ও মো. সোহাগ। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রোলার স্কেটিং ফেডারেশন সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান।

উশুকাদের লড়াই শুরু
পুরুষ ও নারীদের ৩০টি ইভেন্ট নিয়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উশু ডিসিপ্লিনের খেলা। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) গতকাল প্রথম দিনে প্রিলিমিনারি রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। সান্দা বিভাগে আটটি করে পুরুষ ও নারী ইভেন্ট এবং তাউলু বিভাগে সাতটি করে পুরুষ ও নারীদের ইভেন্টে অংশ নিচ্ছেন উশুকারা। আজ পদকের লড়াই অনুষ্ঠিত হবে।

আনসার-বিকেএসপির দাপট জুডোতে
জুডোতে উদ্বোধনী দিনে মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৪টি ওজন শ্রেনির ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রথম দিনে দাপট দেখিয়েছে বাংলাদেশ আনসার ও বিকেএসপি। পুরুষ ৬০ কেজিতে বিকেএসপির মো. আবু রায়হান শুভ, ৫৫ কেজিতে সেনাবাহিনীর মো. মমিনুর ইসলাম এবং নারীদের ৪৮ কেজিতে আনসারের শারমিন আক্তার অন্তরা এবং ৪৪ কেজিতে স্বর্ণপদক জেতেন একই সংস্থার প্রিয়াংকা আক্তার।

নারী কাবাডি
গেমসের কাবাডি ডিসিপ্লিনের নারী বিভাগের খেলা কাল কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। খেলায় বাংলাদেশ পুলিশ ৩৮-৪ পয়েন্টে ফরিদপুরকে, জামালপুর ৩১-২৬ পয়েন্টে বরিশালকে, বাংলাদেশ আনসার ৪৯-৮ পয়েন্টে রাজশাহীকে, নড়াইল ৪৮-১৭ পয়েন্টে ব্রাহ্মণবাড়িয়াকে, নড়াইল ৩৩-৮ পয়েন্টে রাজশাহীকে, ফরিদপুর ২৫-১৫ পয়েন্টে জামালপুরকে, নীলফামারী ৩৪-২২ পয়েন্টে ব্রাহ্মণবাড়িয়াকে, পুলিশ ৪৬-৭ পয়েন্টে বরিশিালকে এবং আনসার ৫৩-১২ পয়েন্টে নীলফামারী জেলাকে হারায়।

ফুটবলে সেরা সেনাবাহিনী
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে পুরুষ ফুটবলে সেরার খেতাব জিতেছে বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল কুমিল্লার শহীদ ধীরেন্দ্রাথ দত্ত স্টেডিয়ামে ফাইনালে তারা ২-০ গোলে সিলেটকে হারিয়ে স্বর্ণপদক জিতে নেয়। বিজয়ী দলের ইমন ও সঞ্জয় একটি করে গোল করেন। এর আগে স্থান নির্ধারনী ম্যাচে বিকেএসপি পিয়াসের হ্যাটট্রিকে ৮-০ গোলের বড় ব্যবধানে সাতক্ষীরা জেলাকে হারিয়ে তৃতীয় হয়। পিয়াসের তিন গোল ছাড়াও মোরছালিন ও ফয়সাল দু’টি করে এবং তৌহিদুল করেন এক গোল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন