বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জেলেদের ভ্যানগাড়ি পেলেন অন্যরা

তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

চাঁদপুরে জাটকা সংরক্ষণে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয় বর্ধক কার্যক্রমের অংশ হিসেবে উপকরণ বিতরণে ২০টি ভ্যানগাড়ি প্রদানে অনিয়মের অভিযোগ ওঠেছে। বেশকিছু ভ্যানগাড়ি বিতরণের পর জানা গেল তারা জেলে নয়। এমন তথ্য জানার পরতাৎক্ষণিক ভ্যানগাড়ি বিতরণ বন্ধ করে দেয়া হয়। গতকাল বুধবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগের বাস্তবায়নে জেলেদের মাঝে উপকরণ বিতরণকালে এ ঘটনা ঘটে।

করোনা পরিস্থিতির কারণে নির্দিষ্ট সময়ে বেশ কয়েকটি ভ্যানগাড়ি বিতরণ করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন।

অপেশাদার জেলেদের মাঝে ভ্যানগাড়ি বিতরণের বিষয়টি উপস্থিত সবাই অবাক হন। জেলা মৎস্য বিভাগের এমন কান্ডে দায়িত্বশীলতার অভাব রয়েছে বুঝতে পেরে জেলা প্রশাসক ভ্যানগাড়ি বিতরণ বন্ধ এবং যেগুলো বিতরণ হয়েছে সেগুলো ফেরৎ আনার তাৎক্ষণিক নির্দেশনা প্রদান করেন। এদিকে কি কারণে অপেশাদারদের হাতে জেলেদের উপকরণ বিতরণ হয়েছে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে দিয়েছেন জেলা প্রশাসক।


তদন্ত কমিটির আহবায়ক হলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ ও সদস্য সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম। চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকি উপস্থিত বলেন, নিবন্ধিত জেলেদের এই তালিকাটি আগের। যার কারণে অপেশাদার লোক থাকতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন