সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী

মহানগর

ভারতের সেনাপ্রধান ঢাকায়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১:৪৯ পিএম

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে বৃহস্পতিবার (৮ এপ্রিল) পাঁচদিনের সফরে ঢাকায় এসেছেন। বাংলাদেশ সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে এই সফরে এলেন তিনি। বৃহস্পতিবার ঢাকার ভারতীয় হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
ভারতের সেনাপ্রধানের সঙ্গে তার স্ত্রী বীণা নরভানে এবং দুই সদস্যের একটি প্রতিনিধিদল রয়েছে। ভারতের সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন। ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদেরও শ্রদ্ধা জানাবেন।
ভারতের সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী এবং সমাপনী অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন। ভারতের সেনাপ্রধানের এই সফর দু'দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Hassan mahmud ৮ এপ্রিল, ২০২১, ৬:১০ পিএম says : 0
Kosai modir lagano dangar obosta dekte asche
Total Reply(1)
নুর মহম্মদ ৯ এপ্রিল, ২০২১, ১০:৩৬ এএম says : 0
মোদীর মতো ভালো মানুষ নেই।
Choton ৮ এপ্রিল, ২০২১, ১১:৩২ পিএম says : 0
Eto piriti kisher lagia? Chine jao ekhane na aisha. Amra vikka deina.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন