শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিচার চেয়ে কৃষকরা আদালতে

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

টানা এক বছর ধরে দফায় দফায় স্থানীয় জনপ্রতিনিধি শালিস দরবার করেও ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় এক গরু ব্যবসায়ীর প্রতারণায় সাধারণ কৃষকরা ফেরত পায়নি ১৭টি গরু বিক্রির টাকা। অবশেষে ন্যায়বিচার চেয়ে বিজ্ঞ আদালতের দ্বারস্থ হয়েছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। বিজ্ঞ আদালত ক্ষতিগ্রস্তদের অভিযোগ আমলে নিয়ে পিবিআই পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন হালুয়াঘাট থানার ওসি মাহমুদুল হাসান। তিনি জানান, ঘটনাটি নিয়ে স্থানীয়ভাবে বহুবার মিমাংসার চেষ্টা স্থানীয়রা সবাই ব্যর্থ হয়েছে। আমরাও চেয়েছিলাম আপোষ হোক। এ ঘটনায় আদালতে মামলা হয়েছে শুনেছি। তবে এর আগেও এ ঘটনাকে কেন্দ্র করে গরুর মালিকদের বিরুদ্ধে মারামারি মামলা করেছিল সংশ্লিষ্ট ব্যবসায়ী। ওই মামলার চার্জশিট আদালতে দেওয়া হয়েছে।

থানা পুলিশ সূত্র জানায়, প্রতারক গরু ব্যবসায়ীর নাম আতিকুর রহমান ওরফে খোকন। সে উপজেলার উত্তর ইটাখোলা বোয়ালজানা গ্রামের বাসিন্দা হাজী মো. আশরাফ আলীর পুত্র। ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট শাজাহান কবীর জানান জানান, গত বছরের ২৮ ফেব্রুয়ারি গরু ব্যবসায়ী খোকন এলাকার কৃষকদের কাছ থেকে ১৭টি গরু বাকিতে ক্রয় করে। কথা ছিল বিশ দিনের মধ্যে টাকা পরিশোধ করবে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে টাকা না দিয়ে তালাবাহানায় কালক্ষেপণ করে। এনিয়ে ক্ষতিগ্রস্তরা দফায় দফায় শালিশ-দরবারের দ্বারস্থ হওয়ায় উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। তিনি জানান, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষকরা ন্যায় বিচার চেয়ে গত ২৮ মার্চ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৫ নং আমলী আদালতে মামলা দায়ের করেছে কৃষক জামাল উদ্দিন, সেকান্দর আলী, আজাহারুল ইসলাম ও কামাল হোসেন। ওই মামলার আসামিরা হলেন- মো: আতিকুর রহমান ওরফে খোকন, সাদেকুর রহমান সুমন, কাকন মিয়া, হাজী মো. আশরাফ আলী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন