বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

একাই ২৫০ কোটি টাকার বেশি অর্থ আত্মসাত করেন

পি কে হালদারনামা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লি:’র ১২৯ ঋণ খেলাপির মধ্যে প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার একাই ২৫৩ কোটি টাকা হাতিয়েছেন। পাঁচটি কাগুজে প্রতিষ্ঠানের নামে তিনি এ অর্থ হাতিয়ে নেন। ১২৯ ঋণ খেলাপির তলবি তালিকায় পি কে হালদারের নামই রয়েছে ৫ জায়গায়। তিনি একাই পাঁচটি কাগুজে প্রতিষ্ঠানের মালিক। সবগুলো একত্রিত করলে পি কে হালদার এককভাবেই ২৫৩ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার ৭৬৩ কোটি টাকা ঋণ নিয়েছেন বলে প্রতীয়মান হয়।
আগে গত ৫ এপ্রিল বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ খেলাপি ১২৯ জনকে তলবি নোটিশ জারি করেন। আগামী ২৪ ও ২৫ মে তাদের সশরীরে আদালতে হাজির হওয়ার তারিখ রয়েছে। এ বিষয়ে ইন্টারন্যাশনাল লিজিংয়ের আইনজীবী মাহফুজুর রহমান মিলন জানান, পি কে হালদারসহ ১২৯ ঋণখেলাপির কাছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পাওনা প্রায় ১৮শ’ কোটি টাকা। গ্রাহকদের এই টাকা কবে, কীভাবে তারা পরিশোধ করবেন তা জানতে আদালত তাদের তলব করেছেন। ১২৯ ঋণখেলাপির মধ্যে ১শ’ জনকে ২৪ মে ও ২৯ জনকে ২৫ মে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
এরও আগে গত ৯ মার্চ অবসায়ন প্রক্রিয়ার মধ্যে থাকা আরেক আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস লিমিটেডের (পিএলএফএসএল) ২৮৬ জনকে তলব করা হয়। গত ২৩, ২৫ ফেব্রæয়ারি এবং ৯ মার্চ ১৬৪ ঋণখেলাপি আদালতে হাজির হন ওই তলব নোটিশের পরিপ্রেক্ষিতে। তবে ১২২ জন হাজির হননি। তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
সেই সঙ্গে ১২২ ঋণখেলাপির বর্তমান ঠিকানা সরবরাহ করতে পিএলএফএসএল সাময়িক অবসায়ক (প্রবেশনাল লিকুইডেটর) মো. আসাদুজ্জামানকে নির্দেশ দেয়া হয়। পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থা এবং রাষ্ট্রকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দিতে বলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন