ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে প্রথম কর্মী নিয়োগ টেসলা’র, শোরুম চালুর প্রস্তুতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম

ভারতে পুরোদস্তুর ব্যবসা শুরুর আগে তিন শহরে শোরুম খোঁজার কাজ শুরু করে দিল যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা সংস্থা টেসলা। এর জন্য একজন এগজিকিউটিভ নিয়োগ করেছে এলন মাস্কের সংস্থাটি। টেসলার হয়ে বিভিন্ন অনুমোদনের প্রক্রিয়া সামলানো এবং শোরুমের জন্য উপযুক্ত জায়গা নির্বাচনের দায়িত্ব তার হাতে দেয়া হয়েছে।

চলতি বছরের জানুয়ারিতে ভারতে একটি শাখা সংস্থা তৈরি করেছে টেসলা এবং সেই সংস্থা রেজিস্ট্রার অফ কোম্পানিজে নথিভুক্ত করা হয়েছে। এ বছরের মাঝামাঝি সময়ে ভারতে তাদের মডেল ৩ সেডান আমদানি করে বিক্রি শুরু করার পরিকল্পনা নিয়েছে বিদ্যুৎ চালিত গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি। তার আগে তাদের গাড়ি কেনার মতো গ্রাহকের সন্ধান চালাবে টেসলা, যাতে একবার ভারতের বাজারে প্রবেশের পর আর তাদের খালি হাতে ফিরতে না হয়। ইতিমধ্যেই নয়াদিল্লি, মুম্বাই এবং বেঙ্গালুরুতে ২০ হাজার বর্গফুট থেকে ৩০ হাজার বর্গফুট মাপের শোরুম খোঁজার কাজ শুরু করে দিয়েছে টেসলা। সংস্থার তিন সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে রয়টার্স।

এর পাশাপাশি, ভারতের বিনিয়োগ উন্নয়ন সংস্থা ইনভেস্ট ইন্ডিয়ার সাবেক এগজিকিউটিভ মানুজ খুরানাকে নিয়োগ করেছে টেসলা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভবিষ্যতের পরিবহণ ব্যবস্থা নিয়ে কেন্দ্রের গঠিত কমিটিতে প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা হিসাবে কাজ করেছেন মানুজ। সরকারের সঙ্গে আলোচনা চালাতে এবং নীতি নির্ধারণ ও ব্যবসা বৃদ্ধির কৌশল স্থির করতে এই প্রথম সেখানে একজন কর্মী নিয়োগ করল তারা।

টেসলা-র তরফ থেকে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। গত বছরের অক্টোবরে এক ট্যুইটার বার্তায় এলন মাস্ক জানান, ২০২১ সালে নিশ্চিত ভাবে তার সংস্থা ভারতে প্রবেশ করবে। যদিও এর আগেও একাধিকবার এ ধরনের ট্যুইট করেছিলেন টেসলা’র মালিক। তবে, শোরুম খুঁজতে শুরু করা এবং মানুজের নিয়োগ এ দেশে সংস্থাটির দ্রুত ব্যবসা বিস্তারের পরিকল্পনা স্পষ্ট করে তুলছে।

শোরুম খোঁজার জন্য গ্লোবাল প্রপার্টি কনসালট্যান্ট সিবিআরই গ্রুপকে নিয়োগ করা হয়েছে। ধনী গ্রাহক পাওয়া যাবে গত কয়েক সপ্তাহ ধরে এমন জায়গার সন্ধান চালাচ্ছে সিবিআরই। আর সে ক্ষেত্রে বিশ্বের অন্যান্য দেশে টেসলার শোরুমের যে আয়তন সেই একই আয়তনের জায়গা খোঁজা হচ্ছে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন