শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কোরআনের নির্দেশনা লঙ্ঘন করেছেন মামুনুল হক’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৭:৪৯ পিএম | আপডেট : ৯:৩৩ পিএম, ৯ এপ্রিল, ২০২১

আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেছেন, দ্বিতীয় বউয়ের ক্ষেত্রে পবিত্র কোরআনের নির্দেশনা লঙ্ঘন করেছেন হেফাজত নেতা মামুনুল হক। তিনি শুক্রবার তার ভেরিফাইড ফেসবুকে দেয়া এক পোস্টে এ কথা বলেন। আমিনুল ইসলাম লেখেন-

মামুনুল হক সাহেব ক্রমাগত হুমকি ধামকির মাধ্যমে সাম্প্রতিক সময়ে ব্যাপক আলোচনা সমালোচনায়। গতকাল নতুন হুমকি দিলেন তার ব্যক্তিগত গোপনীয়তায় যারা বিঘ্ন ঘটিয়েছেন তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপের। অর্থাৎ তার টেলি সংলাপ যারা রেকর্ড করে প্রচার করেছেন তাদের বিরুদ্ধে একশন নিবেন। তিনি বলেছেন তিনি ৩/৪ টা বিয়ে করতেই পারেন তাতে কার কি? আমার কথাও তাই। কিন্তু ঘাপলা অন্য জায়গায়। তার টেলি সংলাপ সত্য হলে তিনি তো জান্নাত ঝর্নাকে বিয়ে করেন নি। কারণ বিয়ে করলে ১ম স্ত্রীকে বললেন কেন এটা আমাদের শহিদুল ভাইয়ের স্ত্রী? তার বোনই বা কেন ১ম বউকে শিখিয়ে দিচ্ছেন তুমি বলবা "আমি সব জানি, শ্বাশুড়ি বেঁচে থাকতে বিয়ে করিয়ে দিয়েছেন" স্বীকৃত বউ হলে তো কাউকে শিখিয়ে দেবার প্রয়োজন হয় না। আর সত্যি যদি বিয়ে করেন তাহলেও কি তিনি কোরানের নির্দেশনা মেনেছেন? পবিত্র কুরআনে ৪ টি পর্যন্ত বিয়ে করার যে আয়াত (সুরা আন নিসা)

অবতীর্ণ হয়েছে সেখানে তো স্পষ্ট বলা আছে " সবার প্রতি সমান আচরণের ব্যাপারে সংশয় থাকলে একটাই বিয়ে কর" যে মেয়েটাকে ২য় বউ দাবী করছেন তাকে ২ বছরে মামুনুল সাহেব নিজের পরিবারের সাথে পরিচয় করিয়ে দেননি। (অর্থাৎ পারবারিক ও সামাজিক স্বীকৃতিটুকু দেননি) ২য় বউকে এই সামান্য স্বীকৃতি না দেওয়াই প্রমাণ করে তিনি ২য় বউয়ের প্রতি ন্যায় বিচার করেন নি। যা স্পষ্টত পবিত্র কুরআনে অবতীর্ণ উক্ত আয়াতের নির্দেশনার লঙ্ঘন।

তারপরও কি আমরা অন্ধত্ব আর কুপমন্ডুকতায় নিমজ্জিত থাকবো?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নুরুল হক ৯ এপ্রিল, ২০২১, ৮:৩১ পিএম says : 0
কুরআন বিশেষজ্ঞ
Total Reply(0)
Hafiz ৯ এপ্রিল, ২০২১, ১১:২৩ পিএম says : 0
Awami bole kotha. Churi kore ar tahajjut pore hok nosto kore quraner gayan chare.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন