সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ওমরাহ পালন করেছেন খালেদা জিয়া

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র হজ্ব পালনে সউদী আরবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। গতকাল তারা জেদ্দা থেকে মক্কায় পৌঁছে ওমরাহ পালন এবং মসজিদুল হারামে নামাজ আদায় করেছেন।
এর আগে বুধবার স্থানীয় সময় রাত ১২ টায় সউদীয়া এয়ারলাইন্সের বিমানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং সকাল সাড়ে ৮টায় সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিবারের সদস্যদের জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। সউদী আরব বিএনপির প্রধান উপদেষ্টা আব্দুর রহমান ইনকিলাবকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, বিমানবন্দরে দলীয় প্রধানকে অভ্যর্থনা জানায় বিএনপি নেতাকর্মীরা।  খালেদা জিয়া ও তারেক রহমান বাদশাহ সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে রাজকীয় মেহমান হিসেবে পবিত্র হজ্ব পালন করবেন। প্রথমে তারা জেদ্দা রয়েল প্যালেসে উঠেছেন। কিছুক্ষণ রয়েল প্যালেসে বিশ্রাম নিয়ে সড়ক পথে মক্কায় যান।
বিমান বন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে আরো উপস্থিত ছিলেন স্থানীয় বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব, বিএনপি নেতা নজরুল ইসলাম, আজাদ চয়ন, মনিরুজ্জামান তপন, কেফায়েত উল্লাহ কিসমত প্রমুখ নেতৃবৃন্দ। গত বুধবার বিকাল ৫টায় জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়েন বিএনপি চেয়ারপার্সন।
ঢাকা থেকে বেগম খালেদা জিয়ার সাথে গেছেন তার উপদেষ্টা এনামুল হক চৌধুরী, একান্ত সচিব আব্দুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ, বিএনপি চেয়ারপর্রসনের গৃহকর্মী ফাতেমা।
লন্ডন থেকে অ্যামিরাটস এয়ারলাইন্সের বিমানে স্থানীয় সময় সাড়ে ৮টার দিকে তারেক রহমান, তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি জেদ্দা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। বিমান বন্দরে কয়েকশ’ নেতা-কর্মী তারেক রহমানকে অভ্যর্থনা জানান। রাজকীয় প্রটোকলের কর্মকর্তারা তারেক রহমানসহ পরিবারের সদস্যদের স্বাগত জানান।
পরে জেদ্দায় রয়েল প্যালেসে খালেদা জিয়া ও তারেক রহমান প্রবাসী বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন