শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খুলে দিন হাফেজী মাদরাসাগুলো

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

আল্লাহ রাব্বুল আলামীন কোরআনের মাঝে আমাদের রোগমুক্তি ও রহমত নিহিত রেখেছেন। করোনা মহামারি যে হারে বৃদ্ধি পাচ্ছে এই কঠিন সময়ে কোরআন তিলাওয়াত এর বিকল্প নেই। রাষ্ট্র ও জনগণের কল্যাণে বাংলাদেশের সকল হাফেজী মাদরাসাগুলো খুলে দিন। কোমলমতি ও নিষ্পাপ ছেলেদের তিলাওয়াতের বরকতেই আল্লাহর গজব ও আজাব করোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব। অতীত অভিজ্ঞতা আমাদের রয়েছে যখনই মসজিদ-মাদরাসা খুলে দেয়া হয়েছিল, তখনই করোনা মহামারি কমতে শুরু করেছিল। রমজান মাস রহমত বরকত ও মুক্তির মাস। কোরআন নাযিলের মাসে হাফিজীয়া মাদরাসা বন্ধ রাখার কোনো যৌক্তিকতা নেই।

গতকাল শুক্রবার এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা শেখ মুজিবুর রহমান, মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন।

নেতৃবৃন্দ আরো বলেন, কওমি মাদরাসা একটি স্বতন্ত্র শিক্ষা ব্যবস্থা। শত শত বছর যাবত সুনামের সাথে এই শিক্ষা ব্যবস্থা পরিচালিত হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের কোন নির্দেশ তাদের জন্য পালনের কোন সুযোগ নেই। জাতির প্রয়োাজন ও স্বার্থে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড সিদ্ধান্ত গ্রহণ করবে। নেতৃবৃন্দ কওমি মাদরাসা ও হাফিজী মাদরাসাগুলো খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন