শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিতে ভীড় বেড়েছে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৪:৩০ পিএম

রাজশাহীতে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে গত বৃহস্পতিবার থেকে। যাঁরা গত ৭ ও ৮ ফেব্রুয়ারি বা তার আগে টিকা নিয়েছেন, তারা আজ দ্বিতীয় ডোজ পাবেন। এ জন্য দুই দিন আগে থেকে মোবাইল নম্বরে এসএমএস যেতে শুরু করেছে। এসএমএস না গেলেও প্রথম ডোজের টিকা কার্ড নিয়ে আগের কেন্দ্রে গিয়ে টিকা দেওয়া যাবে।
শনিবার দ্বিতীয় দিনে রামেক হাসপাতালে টিকা নেওয়ার উপস্থিতি অনেক বেশি লক্ষ করা গেছে। শনিবার বেলা ১২ পর্যন্ত রামেক হাসপাতালে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১ হাজার ৬০০ শ জন মানুষ।
রামেক হাসপাতালের টিকা দেওয়ার দায়িত্বরত সিটি কর্পোরেশনের ফুড এন্ড স্যানিটার অফিসার শেখ আরিফুল হক জানান, দ্বিতীয় ডোজের টিকা গত বৃহস্পতিবারের মতই শনিবার সকাল থেকে শুরু হয়। তবে আজ উপস্থিতি অনেক বেশি।
এদিকে গত বৃহস্পতিবার টিকার বুথ ছিলো ৬ টি। শনিবার থেকে একটি বুথ বাড়ানো হয়েছে। বুথ করা হয়েছে ৭ টি। রোববার নতুন ভাবে আরো ৩ টি বুথ চালুর মাধ্যমে মোট ১০ বুথে টিকা দেওয়ার কার্যক্রম চলবে। এর আগে গত বৃহস্পতিবার রামেক হাসপাতালে টিকা নিয়েছে মোট ৬৫০ জন। রামেক হাসপাতালের টিকা দেওয়ায় নিয়োজিত স্বাস্থ্যকর্মী শিমুল জানান, আজ সকাল থেকেই অনেক ভিড়। টিকা নিতে আসা মানুষকে আমরা সিরিয়াল ভাবেই টিকা দিচ্ছি। বেশি বয়স্ক মানুষকে আগে দিচ্ছি। টিকা নিতে আসা জেসমিন জানালেন, হাসপাতালে এসে দেখছি আজ অনেক ভিড়। স্বাস্থ্যকর্মীরা জানালেন আধা ঘন্টা পরে টিকা পাবো। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানানলেন, উপস্থিতি বেশি হওয়ায় আমাদের স্বাস্থ্যকর্মীদের ২৪ জন স্বাস্থ্যকর্মী নিয়জিত রয়েছে। সাথে সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মীরা কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন