বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে দশ দিনে ৪ মাসে সমান আক্রান্ত সুস্থতার হার ৯৮ থেকে ৮৭% নেমেছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ৫:৫৯ পিএম

দক্ষিণাঞ্চলে আরো ১১৪ জনের দেহে করোনা সংক্রমন সনাক্ত হবার মধ্যে দিয়ে এপ্রিলের প্রথম ১০ দিনে ১ হাজার ১৩৭ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হবার কথা জানাল স্বাস্থ্য বিভাগ। দশ দিনে সনাক্তের এ সংখ্যা পূর্বের প্রায় ৪ মাসের প্রায় সমান। আর গত ১০ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১২ জন কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে। এরফলে দক্ষিনাঞ্চলে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৩৬৪ জনে দাড়াল। মৃত্যু হয়েছে ২২৩ জনের। অথচ গত জানুুারীতে দক্ষিনাঞ্চলে করোনা অক্রান্তের সংখ্যা ছিল ২৪৭ জন। মৃত্যু হয়েছিল ৩ জনের। ফেব্রুয়ারীতে আক্রান্তের সংখ্যা ছিল ১শ। মারা গেছেন ৩ জনই। কিন্তু গত মাসের প্রথম দশদিন অতিক্রমের পরেই দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন বাড়তে থাকে। পুরো মাসে অক্রান্তের সংখ্যা দাড়ায় ৬১৩ জনে। মারা গেছেন ৯ জন । কিন্তু চলতি মাসের প্রথম ১০ দিনেই গত তিন মাসে আক্রান্ত ৯৬০ জনকে ছাপিয়ে ১,১৩৭ জনে পৌছেছে। আর গত ৩মাসে এ অঞ্চলে মোট ১৫ জনের মৃত্যু হলেও চলতি মাসের প্রথম ১০ দিনেই মরা গেছেন ১২ জন। দক্ষিনাঞ্চলে মৃত্যু হার এখন ১.৮০%। এদিকে শণিবার দক্ষিনাঞ্চলের ৬ জেলার ৪টি কেন্দ্রে আরো ৫ হাজার  ১৩৯ জন করোনা ভেক্সিনের দ্বিতীয় ডোজ গ্রহন করেছেন।
শণিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিনাঞ্চলের ৬ জেলায় যে ১১৪ জন নতুন কোভিড-১৯  রোগী সনাক্ত হয়েছে তার ৬৯ জনই বরিশাল জেলায়। যার ৬৪ জনই করোনার হটস্পট বরিশাল মহানগরীতে। ফলে বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যাটা ৫,৬৩০ জনে পৌছেছে। এ জেলায় এ পর্যন্ত মারা গেছেন ৯৫ জন। যার ৫৬ জনই মহানগরীতে। গত ২৪ ঘন্টায় অক্রান্তদের মধ্যে ভোলোতে ২৭ জন, পটুয়াখালীতে ১১, বরগুনাতে ৪ এবং ঝলাকাঠীতে আরো ৩জন করোনা রোগী সনাক্ত হয়েছে । এসময়ে পিরোজপুরে কোন করোনা রোগী সনাক্ত হয়নি ।
এপর্যন্ত দক্ষিণাঞ্চলে আক্রান্ত ১২,৩৬৪ জনের মধ্যে পটুয়খারীতে ১,৯০৫ জন, ভোলাতে ১,৩৩০,পিরোজপুরে ১,৩৬৬,বরগুনাতে ১,১২৬ ও ঝালকাঠীতে ১ হাজর ৭জন রোগী চিঞ্হিত হয়েছে। এ অঞ্চলে মোট মৃত ২২৩ জনের মধ্যে বরিশালে ৯৫ জন ছাড়াও পটুয়াখালীতে ৪৬,পিরোজপুরে ২৭,বরগুনাতে ২২, ঝালকাঠীতে ২০ ও ভেলাতে ১৩ জন রয়েছে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেব অনুযায়ী শণিবার ২১ জন সহ দক্ষিনাঞ্চলে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০,৭৮৮ জন। সুস্থতার এ হার ইতোপূর্বের ৯৮% থেকে ইতোমধ্যে ৮৭.২৫%-এ হ্রাস পেয়েছে।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেলা হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৪৮ জনের নমুনা পরিক্ষায় ১১৪ জনে দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে জানা গেছে। সনাক্তের গড়হার এখনো দক্ষিনাঞ্চলে ১৪.২৮%। অপরদিকে শণিবার সকাল পর্যন্ত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪০ জন ছাড়াও আইসোলেশন ওয়ার্ডে  আরো ১০৬ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। আইসিইউ’তে চিকিৎসাধীর রয়েছেন অরো ১২ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন