ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

তারকাদের ভিড়ে ব্যর্থ রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের পর্দা নেমেছে গতকাল সন্ধ্যায়। ১০ দিনের বৃহৎ এই ক্রীড়া আসরে কেমন করলেন দেশের তারকা ক্রীড়াবিদরা- তার হিসাব মেলানোর পালা এবার।
২০১৯ সালের ডিসেম্বরে নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত সর্বশেষ সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশ রেকর্ড ১৯টি স্বর্ণপদক জিতেছিল। এর মধ্যে টিম ইভেন্টে দু’টি (ক্রিকেট) ছিল। বাকি ১৭টির মধ্যে সর্বাধিক ১০টি সোনা এসেছিল আরচ্যারি থেকে, তিনটি কারাতে, দু’টি ভারোত্তোলন এবং একটি করে স্বর্ণপদক এসেছিল তায়কোয়ান্ডো ও ফেন্সিংয়ে। এসএ গেমসে যারা স্বর্ণ জিতেছিলেন তারা সদ্য সামপ্ত বাংলাদেশ গেমসে কেমন করলেন? এসএ গেমসে ব্যক্তিগতভাবে স্বর্ণজেতা ক্রীড়াবিদদের মধ্যে নিঃসন্দেহে বড় তারকা আরচ্যার রোমান সানা। অলিম্পিক গেমসে কোয়ালিফাই করা এই তারকা আরচ্যারের সময় কিন্তু ভালো যাচ্ছে না ঘরোয়া আসরগুলোতে। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে কোনো পদকই পাননি রোমান। এসএ গেমসে স্বর্ণজয়ের পর জাতীয় চ্যাম্পিয়নশিপ ও বাংলাদেশ গেমসসহ তিনটি আসরেই নিজের নামের সুবিচার করতে পারেননি তিনি।
আরচ্যারিতে এসএ গেমসে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণজয়ী আরো তিনজন বাংলাদেশ গেমসে ব্যক্তিগত ইভেন্টে নিজেদের শ্রেষ্ঠত্ব দেখাতে পারেননি। এরা হলেন- সোহেল রানা, ইতি খাতুন ও সোমা বিশ্বাস। তবে এই তিনজনের মধ্যে সোহেল রানা ও ইতি টিম ইভেন্টে স্বর্ণ জিতেছেন। ভারোত্তোলনে এসএ গেমসে স্বর্ণজয়ী দুই তারকা জিয়াউল ইসলাম ও মাবিয়া আক্তার সীমান্ত বাংলাদেশ গেমসেও যথারীতি দাপট দেখিয়েছেন। জিতেছেন স্বর্ণপদক। নেপাল এসএ গেমসে লাল-সবুজদের হয়ে স্বর্ণ জিতেছিলেন তিন কারাতেকা। আল-আমিন, হুমায়রা আক্তার অন্তরা ও মারাজান আক্তার প্রিয়া। এ তিনজনই বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে নিজেদের ইভেন্টে স্বর্ণ জিতেছেন। সর্বশেষ এসএ গেমসে স্বর্ণজয়ী ভারোত্তোলক দিপু চাকমাও বাংলাদেশ গেমসে স্বর্ণ জিতে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। ফেন্সিং ডিসিপ্লিনে এসএ গেমসে স্বর্ণজয়ী ফাতেমা মুজিবও বাংলাদেশ গেমসে সোনা জিতে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন