ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রবীন্দ্রনাথ সাজার চেষ্টা মোদির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

দিলীপ ঘোষের পর এবার নরেন্দ্র মোদিকে নিশানা করলেন অভিনেত্রী দেবলীনা কুমার। ভারতের বজবজের এক জনসভায় দেবাশিস কুমারের হয়ে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রীকে এক হাত নিলেন অভিনেত্রী।
জনসভায় তিনি বলেন, ‘লম্বা দাড়ি-গোঁফ রেখে রবীন্দ্রনাথ ঠাকুর সাজার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি। তিনি ভুলে গেছেন, বাঙালি এত বোকা নয় যে সাদা লম্বা দাড়ি-গোঁফ দেখলেই যাকে তাকে বিশ্বকবি বলে ভুল করবে’।
অভিনেত্রী বলেন, ভোট থেকেই বাবা দেবাশিস কুমারের নির্বাচনী প্রচারের ছায়াসঙ্গী তিনি। এবার বিধানসভা নির্বাচন। তাই আরও বেশি প্রচার। আরও বেশিক্ষণ দেবাশিস কুমারের হয়ে কথা বলা। চুল-দাড়ির পাশাপাশি মোদির গেরুয়া পোশাকের প্রতিও কটাক্ষ করেছেন তিনি। দেবলীনার দাবি, ‘বহু বাঙালির মধ্যে ২ কৃতী পুরুষ, বিশ্বকবি আর স্বামী বিবেকানন্দ।’

তিনি বলেন, গেরুয়া পোশাক পরে একই সঙ্গে প্রধানমন্ত্রী নিজেকে স্বামী বিবেকানন্দ প্রতিপন্ন করারও চেষ্টা করছেন। কত বড় ভুল তিনি করছেন, খুব শিগগিরিই সেটা বুঝতে পারবেন। মোদিকে কটাক্ষের পাশাপাশি বাবার হয়েও মুখ খোলেন তিনি। বলেন, ‘২৫ বছরের এমপি প্রসঙ্গে নতুন করে বলার কিছুই নেই। দেবাশিস কুমারের কাজ তার নিজের পরিচয়। তিনি আরও একবার প্রার্থী হিসেবে আপনাদের সামনে। আশা করি, আপনাদের ভালোবাসা থেকে বঞ্চিত হবেন না।’

মোদি সম্বন্ধে তার সাবধানবাণী, ‘৭ বছর প্রধানমন্ত্রী থেকেও ভারত গড়তে পারেননি! তিনি সোনার বাংলা গড়বেন? সোনার বাংলা থেকে সোনাটুকু নিয়ে দিল্লি ফিরে যান এই গুজরাট ব্যবসায়ী।’ সূত্র : এবিপি, টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jahangir alom ১১ এপ্রিল, ২০২১, ৭:৪৯ এএম says : 0
Kak moyur hote chai
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন