ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির উসকানিতে স্বাস্থ্যবিধির প্রতি অনেকের উদাসীনতা

ব্রিফিংয়ে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিএনপির অপরিণামদর্শী বক্তব্য ও উসকানিতে অনেকে স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা প্রদর্শনের সুযোগ পাচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি করোনার টিকা নিয়েও অপরাজনীতি করেছে। এখন লকডাউন নিয়ে নানান অপপ্রচার ও উসকানি দিচ্ছে। গতকাল শনিবার দুপুরে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, করোনা নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান। সরকারের অন্ধ সমালোচনা না করে গঠনমূলক পরামর্শ দিন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের বিরুদ্ধে বিএনপি প্রতিদিন মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাবে, গুজব ছড়াবে, উসকানি দেবে; আর এসবের জবাব দিলে বিএনপি নেতাদের গাত্রদাহ হয়। আসলে সবকিছু নিয়ে রাজনীতি করা এবং রাজনৈতিক বাতাবরণ দিয়ে বিতর্কিত করাই এখন বিএনপির রাজনীতি। তিনি প্রশ্ন রেখে বলেন, সমালোচনার তীর ছোঁড়া আর মিথ্যাচারের বিষবাষ্প ছড়ানো ছাড়া বিএনপি করোনাকালে জনকল্যাণে কী করেছে? কোন দায়িত্বশীল ভূমিকা পালন করেছে? ওবায়দুল কাদের বিএনপি নেতাদের কাছে জানতে চান, আপনারা তো সকালে ঘুম থেকে জেগেই বলেন সরকারের সমন্বয় নেই। তিনি বলেন, মহামারি নিয়ন্ত্রণে বিশ্বের উন্নত দেশগুলোও যেখানে হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশে শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে অবিরাম কাজ করে যাচ্ছে। কেন্দ্র থেকে তৃণমূলে গড়ে তোলা হয়েছে শক্তিশালী নেটওয়ার্ক।

করোনা মোকাবিলায় বিএনপির সর্বদলীয় কমিটি গঠনের প্রস্তাবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন সর্বদলীয় মতামত গ্রহণের কথা বলছে, এর আগেও তারা সর্বদলীয় কমিটির কথা বলেছিল। করোনা কোনো রাজনৈতিক সমস্যা নয়, দেশে করোনাবিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে। অতএব সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করছে। ওবায়দুল কাদের আরও বলেন, এখানে সর্বদলীয় বিষয়ের চেয়ে জনস্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। বিশ্বের কোনো দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটির নজির নেই। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, টিকা ব্যবস্থাপনায় কোথাও কোথাও এ ধরনের কমিটি হলেও করোনার সার্বিক ব্যবস্থাপনায় এমন দৃষ্টান্ত নেই।

পরে ওবায়দুল কাদের চট্টগ্রামের আনোয়ারা উপজেলা সংযোগ সড়কসহ কর্ণফুলী টানেল সংযোগ সড়কের চার লেনে উন্নীতকরণ প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Bonny ১১ এপ্রিল, ২০২১, ১:৩৪ এএম says : 0
মাননীয় মন্ত্রী মহোদয় দয়া করে আপনি কি একটু দায়িত্বশীল কথা বলবেন? খুব কষ্ট হয় যখন দেখি আপনাদের মত গুরু্বপূর্ণ ব্যাক্তি গণ এমন অসঙ্গতিপূর্ণ কথা বলেন এবং মানুষের হাসির খোরাক হন। আপনারা কেনো বুজেন না যে আপনাদের দেশ মাতৃভূমি কে দেওয়ার অনেক কিছু আছে।
Total Reply(0)
Jack+Ali ১১ এপ্রিল, ২০২১, ১২:৪৫ পিএম says : 0
These people are extremely mean people.. They always accuse people but they neve point their finger towards themselves their crime have beyond the universe.
Total Reply(0)
।।শওকত আকবর।। ১১ এপ্রিল, ২০২১, ৩:২৮ পিএম says : 0
আপনাকে তুমি বলবো না আপনি বলবো?আমাদের দেশের রাজনিতী ই এমন।গেদু চাচা চিঠি তে একবার পড়েছিলাম।যেহায়েরে আমার নাইয়ের সুগির মাইয়ারে হাঁটতেও শিখেনাই কোন দিন।হাঁটতে গেলে দপদপ কইরা হাঁটে।আবার ন্যাতাইয়া পড়ে।হাঁটাটাও শিখায়নাই।হাঁটতে গেলেও চলন বাঁকা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন