ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

মাঠে নেমেই গরিব হয়ে গেলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ১২:১২ এএম

শিক্ষানবীশ বনাম মাস্টার ডিগ্রি করা ছাত্রের যুদ্ধ বলতে পারেন! ওয়াংখেড়েতে অধিনায়কত্বের দিক থেকে দেখলে, ঋষভ পন্থ বনাম মহেন্দ্র সিং ধোনির যুদ্ধের এরকমই নামকরণ করেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আর সেই যুদ্ধে শেষপর্যন্ত বাজিমাত করলেন শিষ্য ঋষভ পন্থ। অধিনায়কত্ব কিংবা ব্যাটিং দুই ক্ষেত্রেই ব্যর্থ হলেন মাহি। আর চেন্নাইয়ের দেওয়া ১৮৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৮ বল বাকি থাকতে সাত উইকেটে হাসতে হাসতেই ম্যাচটি জিতে নিল দিল্লি ক্যাপিটালস। ধোনি মাঠে নেমেই যেন হয়ে হলেন গরিব।

দীর্ঘদিন পর এদিন ফের চেন্নাইয়ের জার্সিতে টস করতে নামলেন মহেন্দ্র সিং ধোনি। উলটোদিকে ছিলেন শ্রেয়সের জায়গায় অধিনায়কের দায়িত্ব পাওয়া ঋষভ। দুজনেই হাসিমুখে টস করতে নামলেন। যে দৃশ্য দেখে অনেকেই আবার সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ‘নিজের উত্তরসূরীর হাতে রাজ্যপাট তুলে দিলেন মহেন্দ্র সিং ধোনি।’ তবে টস জেতার দিক থেকে সিনিয়রকে টেক্কা দিলেন ঋষভ।

টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। আর ভারতীয় ক্রিকেটের নয়া হার্টথ্রব ঋষভের এই সিদ্ধান্তকে যোগ্য মর্যাদাও দিলেন দিল্লির বোলাররা। শুরুতেই ঋতুরাজ (৫) এবং ডু’প্লেসিসের (০) উইকেট হারায় চেন্নাই। এরপর অবশ্য ইনিংসের হাল ধরেন মঈন আলি এবং দীর্ঘদিন পর মাঠে নামা সুরেশ রায়না। মঈন ৩৬ রানে আউট হলেও সুরেশ রায়না দুরন্ত অর্ধ-শতরান করলেন। বুঝিয়ে দিলেন তিনি এখনও ফুরিয়ে যাননি। দুর্ভাগ্যবশত রান আউট হওয়ার আগে মাত্র ৩৬ বলে করলেন ৫৪ রান। এরপর রায়ডু (২৩), জাদেজা (২৬*) এবং শেষদিকে স্যাম কুরানের ঝোড়ো ব্যাটিং চেন্নাইয়ের রানকে পৌঁছে দেয় ১৮৮ রানে। মাত্র ১৫ বলে ৩৪ রান করেন কুরান। মারেন চারটি চার ও দুটি ছয়। তবে সবার যেদিকে নজর ছিল সেই মহেন্দ্র সিং ধোনি অবশ্য এদিন খাতাই খুলতে পারেননি। মাত্র দু’বল খেলে আবেশ খানের বলে বোল্ড হন তিনি। ফলে রীতিমতো আশাহত হন ধোনি ভক্তরা।

এদিকে, জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান নিজস্ব মেজাজে ব্যাট করতে থাকেন। শার্দূল, দীপক কিংবা স্যাম-মঈন-জাদেজা-কেউই তেমন দাগ কাটতে পারেননি। ওপেনিং জুটিতেই দু’জনে যোগ করেন ১৩৮ রান। এরপর ১৩.৩ ওভারে ব্র্যাভোর বলে যখন পৃথ্বী আউট হন, তখন তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে ৩৮ বলে ৭২ রানের ইনিংস। শেষদিকে ৫৪ বলে ৮৫ রানের ইনিংস খেলে শিখর আউট হলেও তাতে দিল্লির জয় আটকায়নি। অধিনায়ক ঋষভ এবং হেটমেয়ার দলকে নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় পৌঁছে দিলেন।

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৮৮/৭ (রায়না ৫৪, মঈন ৩৬, ওকস ২/১৮)
দিল্লি ক্যাপিটালস: ১৮.৪ ওভারে ১৯০/৩ (ধাওয়ান ৮৫, পৃথ্বী ৭২, ব্র্যাভো ১/২৮)
ফল : দিল্লি ৭ উইকেটে জয়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Homayra Afrose ১১ এপ্রিল, ২০২১, ১:০৮ এএম says : 0
হেডলাইনটা সেরকম হয়েছে এই সাংবাদিক এর জন্য শুভকামনা রইলো
Total Reply(0)
Bahar Abdullah ১১ এপ্রিল, ২০২১, ১:০৮ এএম says : 0
সেরাম হেডলাইন
Total Reply(0)
Md Abu Tahir ১১ এপ্রিল, ২০২১, ১:০৮ এএম says : 0
ধনী থেকে গরিব, বিরাট থেকে ছোট, যাদব থেকে বেয়াদব
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন