ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ : লকডাউনে বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২১, ৫:৩৩ পিএম | আপডেট : ৫:৩৫ পিএম, ১১ এপ্রিল, ২০২১

আগামী ১৪ এপ্রিল থেকে দেশব্যাপী কঠোর লকডাউন শুরু হতে যাচ্ছে। এই লকডাউনে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক রুটে উড়োজাহাজ চলাচল বন্ধের পরিকল্পনা করছে সরকার।
বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত নির্ভর করবে লকডাউন সংক্রান্ত সরকারের নির্দেশনার ওপর।
তিনি বলেন, কঠোর লকডাউনের কারণে যান চলাচল বন্ধ থাকবে বলে যাত্রীদের বিমানবন্দরে পৌঁছাতে সমস্যা হবে। ফলে দেখা যাবে যাত্রীরা হয়তো তাদের নির্ধারিত ফ্লাইট ধরতে পারছেন না।
এর আগে গত ৫ এপ্রিল থেকে দেশব্যাপী সাত দিনের বিধিনিষেধ (লকডাউন) আরোপ করে সরকার। এতে অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট বন্ধ করে দেয় বেবিচক।
আজ রবিবার (১১ এপ্রিল) শেষ হচ্ছে সাত দিনের লকডাউন। আর কঠোর লকডাউন শুরু হবে ১৪ এপ্রিল থেকে। লকডাউনে বন্ধ ছিল দেশের ভেতরে আকাশপথে যাত্রাও। প্রশ্ন ছিল কঠোর লকডাউনের আগের দুদিন ১২ ও ১৩ এপ্রিল কী হবে। বেবিচক জানিয়েছে এ দুদিনও বন্ধ থাকবে ফ্লাইট। আজ রবিবার (১১ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বৈঠক করে এ সিদ্ধান্ত নেয়। দেশের ভেতরে ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্তর বিষয়টি নিশ্চিত করেছেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।
বেবিচকের একাধিক সূত্র জানায়, কঠোর লকডাউন ১৪ এপ্রিল থেকে চলবে ২০ এপ্রিল পর্যন্ত। এই সময়েও বন্ধ থাকবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট। আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ হতে পারে। এ সংক্রান্ত সুপারিশ প্রধানমন্ত্রী অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন পেলে জনপ্রশাসন মন্ত্রণালয় কিংবা মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মুছা ১১ এপ্রিল, ২০২১, ৬:৫৯ পিএম says : 0
আগামী 14 এপ্রিল রাত 12 টা 45 মিনিটে আমার ফ্লাইট। এটা কি চলবে? নাকি বন্ধ থাকবে ! যদি বিশেষজ্ঞ কেউ জানাতেন ভালো হতো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন