শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

কাশ্মীরে ভারতের দমনপীড়ন বন্ধ করুন : জাতিসংঘকে মালালা

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : শান্তির জন্য নোবেল পুরস্কার পাওয়া পাকিস্তানি কিশোরী মালালা ইউসুফজাই এবার জাতিসংঘকে অনুরোধ করেছেন, কাশ্মীরে হস্তক্ষেপ করে ভারতের ‘নির্মম অত্যাচার’ বন্ধের ব্যবস্থা করতে। পাক তালিবানের গুলি খাওয়ার পর থেকেই মালালার ঠিকানা লন্ডন।
কাশ্মীর ইস্যুতে মালালা জানিয়েছেন, কাশ্মীরে শান্তি ফেরাতে জাতিসংঘ, আন্তর্জাতিক মহল ও পাকিস্তানকে একত্রে ‘কাজ’ করতে হবে। তার কথায়, অন্যসব মানুষের মত কাশ্মীরীদেরও সাধারণ মানবাধিকার প্রাপ্য। ‘ভয় ও নির্যাতনমুক্ত’ হয়ে তাদের বাঁচা উচিৎ। তাই, জাতিসংঘ, আন্তর্জাতিক সমাজ, ভারত ও পাকিস্তানের কাছে তার অনুরোধ, যত তাড়াতাড়ি সম্ভব, একসঙ্গে কাজ করে কাশ্মীরীদের প্রতি অন্যায় বন্ধ করুন, যাতে তারা ‘সম্মানের সঙ্গে স্বাধীনভাবে’ বাঁচতে পারেন।
মালালার আরও বক্তব্য, সব কাশ্মীরী ভাইবোনই তার হৃদয়ের অত্যন্ত ঘনিষ্ঠ। তাই তিনি তাঁদের পাশে দাঁড়াচ্ছেন। যেভাবে কাশ্মীরে সাম্প্রতিক অশান্তিতে অনেকে হতাহত হয়েছেন, সেই প্রসঙ্গও তুলেছেন তিনি। -সূত্র : এবিপি আনন্দ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ১০ সেপ্টেম্বর, ২০১৬, ১১:৫৭ এএম says : 0
Ms.malala is absuletly right.india should not act torcher kashmir,infact there is un mandate the kashmiri they can choose their independate.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন