শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লকডাউনে এক মাসের ভাড়া মওকুফ চায় ভাড়াটিয়া পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

করোনাকালে লকডাউনের কারণে রাজধানীতে বসবাসকারী যেসব দোকানদার ও ভাড়াটিয়ারা রোজগার হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন; তাদের এক মাসের দোকান ভাড়া ও বাড়ি ভাড়া মওকুফের আহবান জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ। গতকাল রোববার মো. জামাল শিকদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সরকার ও বাড়িওয়ালাদের প্রতি এ আহবান জানান সংগঠনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক ভাবে বাড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার গত ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করে। আগামী ১৪ এপ্রিল থেকে দেশে সর্বাত্মক লকডাউনের চিন্তা ভাবনা করা হচ্ছে। কিন্তু লকডাউনের ফলে দেশের নিম্নমধ্যবিত্ত শ্রেণি কর্ম হারিয়ে মানবেতর জীবনযাপন করছে সে ভাবনা কেউ ভাবছে না। আমরা এই মানবিক সংকট থেকে উত্তরণে ক্ষতিগ্রস্তদের এক মাসের দোকান ভাড়া ও বাড়ি ভাড়া মওকুফে সরকার ও বাড়িওয়ালাদের প্রতি আহবান জানাচ্ছি।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সারাদেশে পোশাকশিল্পসহ বিভিন্ন শিল্প কারখানায় লকডাউনের ফলে যদি ছুটি ঘোষণা করা হয় তাহলে কোন শ্রমিকের বেতন যেন কর্তন না হয় যে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি। পাশাপাশি ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জোর দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন